• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘পাকিস্তানে যেতে ভারতকে রাজি করাবে আইসিসি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০১:০১ পিএম
‘পাকিস্তানে যেতে ভারতকে রাজি করাবে আইসিসি’
রোহিত শর্মা ও বাবর আজম । ছবি: সংগৃহীত

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির একক আয়োজক পাকিস্তান। সে হিসেবে আগামী বছর দেশটিতে বসতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। তবে ভারত সেখানে খেলতে যেতে রাজি নয়। যে কারণে হাইব্রিড মডেলে আয়ো⭕জনের কথাও ভাবছে আইসিসি। তবে এখনই শেষ হচ্ছে না দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সফর নিয়ে আলোচনা-সমালোচনা।

ভারত চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে না গেলে পিসিবিও একটি সিদ্ধান্ত নিতে পারে—ভারতে ২০২৬ সালের এশিয়া কাপ বয়কট করতে পারে তারা। কয়েক দিন আগে এমন শঙ্কার কথা বলেছিলেন বিসিসিꩵআই সহসভাপতি রাজিভ শুক্লা।

তিনি বলেছিলেন, ‘আমরা যদি পাকিস্তানে না যাই, তারা এশিয়া কাপ বয়কꦫট করার হুমকি দিতে পারে।’ পাকিস্তান෴ের সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, রাজিভ শুক্লার এমন মন্তব্যর পরই সবাইকে চুপ থাকতে বলেছেন মহসিন নাকভি।

পিসিবির এক সূত্র পিটিআইকে বলেছে, ‘এই কারণে কিছুদিন ধরে নাকভি কিংবা অন্য কোনো বোর্ড কর্তারা🅠 ভারতের পাকিস্তানে দল পাঠানো বা না পাঠানো নিয়ে কোনো কথা বলছে না। পিসিবি খসড়া সূচি ও অন্যান্য নথিপত্র আইসিসির কাছে পাঠিয়েছে, এর মধ্যে নিরাপত্তাজনিত পরিকল্পনাও আছে। এখন ভারতকে রাজি করানোর দায়িত্ব আইসিসির।’

আরেকটি সূত্র পিটিআইকে বলেছে, ‘এটা স্পষ্ট, ভারত আবারও পাকিস্তানে দল না পাঠালে কী করা হবে, পিসিবি কী করতে চায়, তা জানাতে চাইছে না। কিন্তু সরকারের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে আলোচনা করে একটা কৌশল ঠিক ꦬকরা হয়েছে।’

Link copied!