• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তরুণদের টেস্ট না খেলার কারণ জানালেন ক্যারিবিয়ান তারকা রাসেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০১:৩৯ পিএম
তরুণদের টেস্ট না খেলার কারণ জানালেন ক্যারিবিয়ান তারকা রাসেল
আন্দ্রে রাসেল। ছবি : সংগৃহীত

দীর্ঘ দিন ধরেই ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির ক্রিকেটারেরা কেউই টেস্ট খেলছেন না। প্রত্যেকেই মজে দেশ-বিদেশে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলায়। এই প্রবণতার কারণ খুঁ🧸জে পেলেন আন্দ্রে রাসেল। অভিজ্ঞ এই ক্রিকেটারের মতে, অর্থের প্রলোভন নয়, ইচ্ছার অভাবই টেস্ট না খেলার আসল কারণ।

রাসেলরা ওয়েস্ট ইন্ডিজের হয়ে নিয়মিত খেলার 𝔉সময় বোর্ডের সঙ্গে মতপার্থক্যের কারণে জাত🧜ীয় দল থেকে সরে দাঁড়ান। তবে এখনকার ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের সমস্যা নেই। তবু তারা টেস্ট খেলছেন না।

এক সাক্ষাৎকারে রাসেল বলেছেন, ‘আমার মনে হয় না কেউ শুধু অর্থের লোভে খেলছে। অর্থ কোনও সমস্যাই নয়। যে ভাবে গোটা ব൩ܫিশ্বে টি-টোয়েন্টি লিগ ছড়িয়ে পড়েছে, তাতে আমার মনে হয় তরুণ ক্রিকেটারেরা টেস্ট খেলার প্রতি আগ্রহ হারিয়েছে।’

টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সাম্প্রতিক ফর্ম দেখেও অনেকে ইচ্ছা হারাচ্ছেন বলে মনে করেন রাসেল। তার কথায়, ‘দেশের বাইরে কোনও ক্রিকেটার বেশি রোজগার করলে সে সেই সুযোগটা নিতেই চাইবে। প্রত্যেকে বড় মঞ্চে খেলতে চায়। যদি টেস্ট ൲ক্রিকেটকে বড় মঞ্চে তুলে ধরতে পারেন, তা হলে ওরা নিশ্চয়ই খুশি মনে টেস্ট খেলবে। শুধু অর্থই এর পিছনে জড়িয়ে, এটা কোনও ভাবেই মানতে পারছি না।’

সম্প্রতি ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজে ০-৩ ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ দল। এখন ত🉐ারা দেশের মাটিতে দক্ষিণ আফ্🃏রিকার বিরুদ্ধে সিরিজ খেলছে।

Link copied!