• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হেলিকপ্টার দিয়ে বন্যাদুর্গতদের উদ্ধার করছে র‌্যাব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০১:৪০ পিএম
হেলিকপ্টার দিয়ে বন্যাদুর্গতদের উদ্ধার করছে র‌্যাব

হেলিকপ্টার দিয়ে বন্যাদুর্গতদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে র‌্যাপিড র‌্যাপিড অ্যাকশন ব্�🍸�যাটালিয়নের (র‌্যাব)।

শুক্র🌞বার (২৩ আগস্ট) সকালে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আল আমিন এ তথ্য জানান।

আ🔯ল আমিন বলে🅰ন, ফেনীতে আটকে পড়া বন্যা দুর্গতদের হেলিকপ্টারে উদ্ধার ও ত্রাণ বিতরণ করছে র‌্যাব।

এ দিকে আগামী ২৪ ঘণ্টায় দܫক্ষিণ-পূর্বাঞ্চলের ফেনী ও চট্টগ্রাম জেলার মুহুরী এবং হালদা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে পারে। ফলে এসব এলাকার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

সংস্থাটির নির্বাহী প্রকৌশলী সরদার উদয় রায়হান বলেন, ফেনী, কুমি𓄧ল্লা, নোয়াখালীতে এ বন্যা আকস্মিক। গত কয়েকদিন থেকে টানা বৃষ্টির ফলে জলাবদ্ধতা ছিল। তবে ভারতের বাঁধ খুলে যাওয়ার ফলে নদীগুলোর পানি বিপৎসীমার উপর দিয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় এসব অঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতির সম্ভাবনা নেই। তবে বৃষ্টি কমে গেলে কিছুটা উন্নতি হতে পারে।

তিনি বলেন, আবহাওয়া সংস্থাগুলোর তথ্য অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে এ সময় এ অঞ্চলের মুহুরী, ফেনী, হালদা, সাঙ্গু, মাতামু🐠হুরী ও গোমতী নদীর পানি সামগ্রিকভাবে স্থিতিশীল থাকতে পারে🅘।

Link copied!