• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ম্যাক্সওয়েল ঝড়ে শ্রীলঙ্কার হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৫, ২০২২, ০১:৫৫ এএম
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ম্যাক্সওয়েল ঝড়ে শ্রীলঙ্কার হার
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডেতেও শুভ সূচনা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বৃষ্টিবিঘ🦋্নিত ম্যাচে♍ অজি হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ে হেরে গেছে শ্রীলঙ্কা। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

মঙ্গলবার (১৪ জুন) পাল্লে𝓡কেলে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে ন🐭েমে টপ অর্ডারের তিন ব্যাটারের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে তিনশ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

জবাবে অজিরা ব্যাট করতে নেমে বৃষ্টি শুরুꦦ হলে ৪৪ ওভারে লক্ষ্য দাঁড়ায় ২৮২ রান। সেই রান তাড়া করতে নেমে গ্লেন ম্যাক্সওয়✤েলের ৫১ বলে হার না মানা ৮০ রানের ইনিংস ২ উইকেট ও ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অ্যারন ফিঞ্চের দল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দানুশকা গুনাথিলাকা এবং পাথুম নিশাঙ্কা মিলে ওপেনিং জুটিতে ১১৫ রান করেন। ৫৩ বলে ৫৫ রান করা গুনাথিলাকা রান আউট হয়ে ൩যান। এর꧟ কিছুক্ষণ পরই আউট হয়ে যান ওপেনিংয়ের আরেক দুর্দান্ত ব্যাটার পাথুম নিশাঙ্কা। ১১৮ রানের মাথায় ব্যক্তিগত ৫৬ রানে আউট হয়ে যান তিনি।

এরপর ১৭ বলে ৭ রানে আউট হয়ে যান ধনঞ্জয়া ডি সিলভা। ৪২ বলে ৩৭ রান করেন চারিথ আশালঙ্কা। ৭ বলে ꦛ৬ রান করেন দাসুন শানাকা। শেষ মুহূর্তে ১৯ বলে ঝড় তুলে ৩৭ রান করেন ওয়ানিদু হাসারঙ্গা।

তিন নম্বরে নামা𝔍 কুশল মেন্ডিস ৮৭ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন অ্যাস্টন অ্যাগার এবং মার্নাস ল্যাবশেন। ১টি করে উইকᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚেট নেন জস হ্যাজলউড এবং ঝাই রিচার্ডসন।

জবাবে রান🃏 তাড়ায় ডেভিড ওয়ার্নার শূন্য রানে ফিরলেও অ্যারোন ফিঞ্চের ৪৪ ও স্টিভেন স্মিথের ৫৩ রানের পর মার্নাস ল্যাবুশেন করেন ২৪ রান। ৩১ বলে ৪৪✤ রান করেন মার্কাস স্টোইনিজ।

অ্যালেক্স ক্যারে আউট হন ২২ বলে ২১ রান করে।🐠 প্যাট কামিন্স শূন্য, অ্যাস্টন অ্যাগার আউট হন ৩ রান করে। তবে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল।

বোলিংয়ে শ্রীলঙ্কার পক্ষে হাসারাঙ্গা ৯ ওভারে ৫৮ রান দিয়ে ৪ উইকেট নেন। এছাড়া ডুনিথ ওয়েলালাই ২টি এবং ১টি করে উইকেট🐎 নেন দাসুন সানাকা এবং মহেশ 🃏থিকসানা।

Link copied!