• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ক্লার্ক, টেন্ডুলকারকে ছাড়িয়ে গেলেন রুট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২১, ০৩:০২ পিএম
ক্লার্ক, টেন্ডুলকারকে ছাড়িয়ে গেলেন রুট

চলতি বছরে ব্যাট হাতে দারুণ সময় কাটাচ্ছেন ইংলিশ অধিনায়ক জো রুট। টেস্টের এক নম্বর ব্যাটার এবার ছাড়িয়ে গেলেন সুনীল গাভাস্কার, শচীন টেল্ডুলকার ও মাইকেল ক্লার্কের মতো লিজেন্ডদের। এক বর্ষপঞ্জিতে ১৬০৬ রান করে শীর্ষ 🌊চারে উঠে এসেছেন তিনি। অ্যাডিলেড টেস্টের তৃতীয় ꦡদিনে এই রেকর্ড গড়েছেন রুট।

এর আগে এক বর্ষপঞ্জিতে করা মাইকেল ভনের রেকর্ড ভেঙেছেন। ২০০২ সালে এক বছরে ১,৪৮১ রান𒁏 করেছিল𓆏েন ভন। এরপর কুমারা সাঙ্গাকারা, রিকি পন্টিংয়ের রেকর্ড ভেঙ্গেছেন তিনি। 

অ্যাডিলেড টেস্টে নিজেদের প্রথম ইনিংসে করা ৬২ রানের ইনিংসে ১৯৭৯ সালে সুনীল গাভাসকরের করা ১,৫৫৫ রানের রেকর্ডটিও তিনি টপকে গেছেন রুট। এছাড়া শচীন টে🗹ল্ডুলকারের ১৫৬২ ও মাইকেল ক্লার্কের ১৫৯৫ রানকেও ছাড়িয়ে গেছেন তিনি।  

টেল্ডুলকার🌄, গাভাস্কারকে টপকালেও এক বছরে টেস্ট ক্রিকেট🥀ে সর্বাধিক রান করার তালিকার শীর্ষে উঠতে পারেননি রুট। তবে তালিকার চতুর্থ স্থানটি দখল করেছেন তিনি।

এই তালিকায় শীর্ষে রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ। ২০০৬ সালে ১১ ম্যাচ খেলে ১,৭৮৮ রান করেছিলেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন ভিভ রিচার্ডস। ১৯৭৬ সালে ১১টি টඣেস্টে ১,৭১০ রান করেছিলেন তিনি। আর তৃতীয় স্থানে রয়েছেন গ্র🌳ায়েম স্মিথ। ২০০৮ সালে ১৫ টেস্টে ১৬৫৬ রান করেছিলেন তিনি। 

Link copied!