• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ট্রাফিক জ্যামে বসেই বিশ্ব ভ্রমণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২২, ০৭:৪৩ পিএম
ট্রাফিক জ্যামে বসেই বিশ্ব ভ্রমণ

অফিস শেষে বাসায় ফেরার পথে অনেক সময় ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে ট্রাফিক জ্যামে।ꦛ এই সময়ে গাড়িতে বসেই যদি পৃথিবীর অন্য কোন প্রান্তে ঘুরে আসা যেত, তাহলে কেমন হতো ব্যাপারটা?

এমন কল্পনাকে এবার বাস্তবে রূপ দেওয়ার ঘোষণা দিয়েছে বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান হলোরাইড। সিএনএন জানায়, ভবিষ্যতে গাড়িতে বসেই উপভোগ করা 🐼যাবে এমন ভারচ্যুয়াল রিয়্যালিটির জগৎ।

একইসঙ্গে গাড়িতে বসে অফিসের মিটিং আর গুরুত্বপুর্ণ সব কাজও সম্পাদন করা যাবে। প্র🃏ত্যেক ভ্রমণ𒆙ে আলদা আলদা অভিজ্ঞতা দিতে সক্ষম এই প্রযুক্তি।

হলোরাইডের মার্কেটিং ও যোগাযোগ বিভাগের পরিচালক রুডলফ বেউমেইস্টার বলেন, “আমরা মূলত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করতে চাই। আমরা এমন প্রযু♌ক্তি বানিয়েছি যা বাস্তব ও ভার্চ্যুয়াল জগতকে একত্রিত করবে। এর মানে আপনি যা অনুভব করছেন এবং যা দেখতে চান তা সবই সম্ভব হবে ভার্চুয়ালি। যারা গাড়িতে চড়ার আতংকে ভোগেন তাদেরও আনন্দ দেবে এই প্রযুক্তি।”

যুক্তরাষ্ট্রের অস্টিনে এক অনুষ্ঠানে হলোরাইড জানায়, বিশ্বখ্যাত অ🔜ডি গাড়ির এসইউভি মডেলে এই গ্রীষ্মেই এমন প্রযুক্তি চালু করা হবে। এর মাধ্যমে মানুষ বাস্তব ভ্রমণে যা যা উপভোগ করেন তার সবই দেখতে পাবেন গাড়িতে বসে।

 

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর

Link copied!