• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টেসলার গাড়ি উৎপাদন বেড়েছে ৮৭ শতাংশ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২, ০৬:৫৯ পিএম
টেসলার গাড়ি উৎপাদন বেড়েছে ৮৭ শতাংশ!

পরিবেশ রক্ষার তাগিদ থেকে বিশ্বজুড়ে বৈদ্যুতিক গাড়ির ব্যবহার বাড়ানোর প্রচেষ্টা চলছে। এরই মাঝে আশানুরূপ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের প্রধান বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা।

🌟২০২১ সালে প্রায় ১০ লাখের বেশি গাড়ি উৎপাদন করেছে প্রতিষ্ঠানটি। মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস এ♏ই খবর জানিয়েছে।

টেসলার এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০২১ সালে আগের বছরের চাইতে তাদের উৎপাদন ৮৭ শ♎তাংশ বৃদ্ধি পেয়েছে।

গত বছর অটোমোꦏবাইল শিল্পে কম্পিউটার চিপের বৈশ্বিক ঘাটতির কারণে অনে🅘ক প্রতিষ্ঠানেই স্বয়ংক্রিয় গাড়ির উৎপাদন ব্যহত হয়েছে। তবে এর মাঝেই প্রত্যাশিত উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জন করে নিয়েছে টেসলা।

টেসলার ডেলিভারি রিপোর্টে নির্দিষ্ট দেশের নাম উল্লেখ করা না হলেও ধারণা করা হচ্ছে সাম্প্রতিক উৎপাদন বৃদ🌄্ধির বেশিরভাগই হয়েছে ইউরোপ ও চীনের বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাড়ার কারণে।

গত সপ্তꦐাহে নিরাপত্তাজনিত ত্রুটির কারণে প্রায় ৫ লাখ যানবাহন প্রত্যাহার করে নেয় কোম্পানিটি। বিশেষত, গাড়ির রিয়ারভিউ ক্যামেরার তারের ত্রুটির কারণে গাড়ির ট্রাঙ্ক𝄹 খুলতে ও বন্ধ করতে সমস্যা হচ্ছিল। এছাড়াও কিছু মডেলের সামনের ট্রাঙ্কেও ত্রুটি পাওয়া গিয়েছিল।

এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে মার্কিন শীর্ষ গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা। সেই ঘটনার পরই এত ব🍰ড় সাফল্যের খবর জানাল কর্তৃপক্ষ।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর

Link copied!