• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‍্যাব কর্মকর্তার সিঙ্গাপুরে মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৫:৩৯ পিএম
হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‍্যাব কর্মকর্তার সিঙ্গাপুরে মৃত্যু

ঢাকার নবাবগঞ্জে যান্ত্রিক ত্রুটির কারণে প্রশিক্ষণকালীন হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন মারা গেছꦅেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইসমাইলের ♒মৃত্যু হয় বলে মঙ্গলবার (৯ আগস্ট) এক খুদেবার্তায় এ তꦯথ্য জানিয়েছে র‌্যাবের মিডিয়া উইং।

২৭ জুলাই প্রশিক্ষণে꧂র সময় দুর্ঘটনার শিকার হন ইসমাইল। এতে মেরুদণ্ডে গুরুতর আঘাত পান তিনি।

র‌্যাব সদর দফতরের মিডিয়া শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনা ঘটনা ঘটে। পরে পরবর্তীতে লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই দুর্ঘটনায় মেরুদণ্ডে গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য গত ৫ আগস্ট তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়। ৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু 𒆙অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। পরবর্তীতে ৯ আগস্ট আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার এই অকাল মৃত্যুতে র‍্যাব ফোর্সেস এ কর্মরত সকল সদস্য গভীরভাবে শোকাহত ও মর্মাহত। তার মৃত্যুতে দেশ একজন অত্যন্ত দক্ষ পাইলট 𒉰এবং চৌকস সেনা কর্মকর্তাকে হারাল।

ইসমাইলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন🌜 আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিꦜব আখতার হোসেন, আইজিপি বেনজীর আহমেদ, র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

Link copied!