• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তারেক রহমান কবে দেশে আসবেন, জানালেন মির্জা ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ০২:৩৮ পিএম
তারেক রহমান কবে দেশে আসবেন, জানালেন মির্জা ফখরুল
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অব🍸স্থা ভালো নয়, তিনি যখনই সুস্থতাবোধ করবেন তখনই তিনি জনসম্মুখে আসবেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কবে দেশে ফিরবেন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “যখন তিনি (তারেক রহমান) মনে করবেন, নাউ হি ক্যান কাম ব্যাক, ত♓খনই। তবে আমরা তাকে অনুরোধ জানিয়েছি, তিনি যেন দ্রুত দেশে ফিরে আসেন।”

মঙ্গলবಞার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আপনা꧟রা জানেন, তিনি (খা🌱লেদা জিয়া) অত্যন্ত অসুস্থ। সোমবার (৫ আগস্ট) রাতেই আমরা তার সঙ্গে দেখা করেছি। উনি যখন মনে করবেন, সি ইজ ফিট; তখনই তিনি জনসম্মুখে হাজির হবেন।”

সংবাদ সম্মেলনে অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে অন্তর্বর্তী সরকার গঠনের জন্য রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, “আমরা আশা করব, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনি সং🍌সদ ভেঙে দেবেন। অন্যথায়ꦰ দেশে একটি রাজনৈতিক শূন্যতা তৈরি হতে পারে।”

এসময় পরিবর্তিত পরিস্থিতিতে সংযত থাকতে দলীয় নেতাকর্মীসহ দেশবাসীকে আহ্বান জানান বিএনপির মহাসচিব। তিনি বলেন, “প্রতিহিংসা-প্রতিশোধের কোনো স্থান নেই। এখন জনগণকে সংগঠিত করে অর্জিত স্বাধীনতাকে সংহত করার সময়। এখনো যারা বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিশোধমূলকভাবে অগ্নিসংযোগ করছেন, লুটপাট করছেন, বাড়িঘরে হামলা করছেন, দয়া করে অবিলম্বে এই মুহূর্ত থেকে বন্ধ করুন। যারা এটা করছেন, তারা কেউই এไই আন্দোলনের লোক নন। যারা আন্দোলনের বিরোধিতা করেছেন, তারাই এসব কাজ করছেন। দলের নেতাকর্মীদের এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।”

Link copied!