• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাসেলস ভাইপার নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৮:৫৫ পিএম
রাসেলস ভাইপার নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ﷺকিত না হয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি তিনি বলেছেন, “পরিবেশের ভারসাম্য রক্ষা করে জীবজন্তু। এরা খামাখা কারও ক্ষতি করে না। ভয় করলে মানুষকে ভয় করতে হয়, জীবজন্তু, সাপকে না।”

মঙ্গলবার (২৫ জুন) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ♓গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথꦕা বলেন।

প্রধানমন্ত্রীর দুদিনের ভারত সফরের বি🌳ষয়ে বিস্তারিত তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

দেশের বিভিন্ন অঞ্চলে রাসেলস ভাইপার পাওয়ায় আতঙ্ক সৃষ্টির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে জবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “যারা চলাচল করেন, তারা এখন থেকে সতর্ক হয়ে চলবেন। পরিবেশের ভারসাম্য রক্ষা করার জন্যই জীবজন্তু। আমি বিশ্বাস করি, জীবজন🧸্তু-পশু-সাপ যা-ই বলেন, এরা কিন্তু খামাখা কোনোদিন কোনো মানুষকে আক্রমণ করে না💝, যদি না তারা ভীত হয়ে যায় বা তারা আক্রান্ত হওয়ার ভয় পেয়ে থাকে। তা ছাড়া কোনোদিন তারা কারও ক্ষতি করে না।”

প্রধানমন্ত্রী বলেন, “আমি যখন মাছ ধরতে বসি, কতদিন দেখি সাপ যাচ্ছে। আমি যেখানে বসি তার নিচেই পুকুর। স♊েখানে দেখি, মুখ বের করে আছে সাপ, কই🔜 কোনোদিন তো আমাকে কামড় দেয়নি। শুনুন, ভয় করলে মানুষকে ভয় করতে হয়, জীবজন্তু-সাপকে না।”

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণ🦄ে গত ২১ থেকে ২২ জুন নয়াদিল্লিতে দ্বিপাক্ষিক রাষ্ট্রীয় সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে ভারতীয় জনতা পার্🍬টি (বিজেপি) সরকার গঠনের পর নয়াদিল্লিতে এটিই কোনো সরকারপ্রধানের প্রথম দ্বিপক্ষীয় সফর।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!