• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কী অবদান রেখেছেন, এখন যা করবেন, জানালেন হারুন অর রশীদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৪, ১১:৩৭ এএম
কী অবদান রেখেছেন, এখন যা করবেন, জানালেন হারুন অর রশীদ
হারুন অর রশীদ। ছবি : সংগৃহীত

কোটা আন্দোলনকে কেন্দ্র করে যারা অগ্নিসংযোগ, হামলা-ভাঙচুর ও মেট্রোরেলে হামলা চালিয়েছে, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) হারুন অর রশীদ। এ ছাড়া দায়িত্ব পালনকালে গোয়েন্দা বিভাগ বা ডিবিতে কীভাবে কাজ করেছেন, কী অবদান রেখেছেন, সে ব্যাপারেও তিনি কথা বলেছেন। বৃহস্পতিবার (১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে বিদায়ী বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডিবি থেকে ডিএমপির ক্রাইম (অপারেশন্স) বিভাগে বদলি হওয়া হারুন বলেন, অনেক বড় বড় ঘটনা, গুরুত্বপূর্ণ মামলা ডিবিতে আমরা𝕴 তদন্ত করেছি। আমরা তদন্ত করে তথ্য-প্রমাণের মাধ্যমে মামলার ক্লু বের করেছি। কোনো নিরীহ মানুষকে আমরা গ্রেপ্তার করিনি। আর কোনো প্রভাবশালী ব্যক্তিকে আমরা ছাড় দিইনি। ত🐟েমনিভাবে আমরা মনে করি, কোটা আন্দোলন ঘিরে যেসব মামলা হয়েছে, সেখানে যারা নির্দেশদাতা তাদের আমরা গ্রেপ্তার করব। যারা ঘটনার সঙ্গে জড়িত, অগ্নিসংযোগ করেছে, বিভিন্ন জায়গায় আগুন-ভাঙচুর করেছে, মেট্রোরেলে হামলা চালিয়েছে, তারা যেখানেই থাকুক তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

হারুন অর রশিদ
হারুন বলেন, “আমি সাধারণ মানুষের কাছে গোয়েন্দা পুলিশের (ডিবি) আস্থার জায়গা তৈরি করেছি। বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষ জানে কারও কোনো সমস্যা হলে ডিবিতে গেলে সমস্যার সমাধান হতে পারে। এই মনে করে অসংখ্য মানুষ আমাদের কাছে আসে। আমরা চেষ্টাও করেছি তাদের কাজগুলো সুন্দরভাবে করে দেওয়ায়। যার কারণে সাধারণ মানুষ ডিবির নামটা জানে। আমি মনে করি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমার ওপর আস্থা ও বিশ্বাস রেখে আরেকটা জায়গায় পদায়ন করেছে। বিস্তৃত কাজ করার সুযোগ দিয়েছে।
তিনি আরও বলেন, “মানুষের শেষ ভরসাস্থল হচ্ছে থানা। থানা যেন মানুষকে সেবা দিতে পারে। আমি চেষ্টা করব সাধারণ মানুষ থানায় এসে💖 যেন🦂 সেবা পায়। যেকোনো ঘটনায় থানায় জিডি করা, মামলা করা, এটা যেন করতে পারে। আমি চেষ্টা করব থানাকে সাধারণ মানুষের আস্থার জায়গা হিসেবে তৈরি করা।”

Link copied!