• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমরা চাঁদেও যাব, প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৬:৩০ পিএম
আমরা চাঁদেও যাব, প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী
টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

আজকের শিশুরাই আগামীর স্মার্ট বাংলাদেশের কারিগর বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “আমরা এক সময় চাঁদেও যাব��। তাই সবাইকে এখন ☂থেকে সেভাবেই প্রস্তুতি নিতে হবে, পড়াশোনা করতে হবে।”

শনিবার (৬ জুলাই) জাতির পিতার ছেলেবেলার স্কুল গিমাডাঙ্গা টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন’ ও ‘এসো বঙ্গবন্ধু𒉰কে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছোট শিশুদের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে শে🌳খ হাসিনা বলেন, “শিশুরাই হবে আসඣল স্মার্ট, তারাই দেশ চালাবে।”

বঙ্গবন্ধুকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, “পঁচাত্তরের পর ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছে। দেশ কীভ🅰াবে স্🦄বাধীন হয়েছে, তা সবার জানা উচিত। স্বাধীনতার পরে যে কাজগুলো হয়েছে, সেগুলোও জানতে হবে।”

এর আগে শনিবার বেলা ১১টার দিকে ওই স্কুলে উপস্থিত হয়ে ‘বঙ্গবন্ধু কর্নার উদ্বোধ♍ন ও এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রꦏী।

নিজস্ব অর্থায়নে দেশ꧂ের সবচেয়ে বড় পদ্মা সেতু প্রকল্পের সফল সমাপনী অনুষ্ঠানের পর শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যা ৬টায় সে🔯তু পার হয়ে গোপালগঞ্জের উদ্দেশে রওয়ানা হন প্রধানমন্ত্রী। তার আগমনকে কেন্দ্র করে প্রস্তুত ছিল টুঙ্গিপাড়া।

পরে সন্ধ্যা সাড়ে ৭টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান শেখ হাসিনা। এরপর সরকারপ্রধান হিসেবে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা ♔জানান এবং দোয়া-মোনাজাতে অংশ নেন। এরপর আত্মীয়স্বজনদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

Link copied!