• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জানুয়ারির তৃতীয় সপ্তাহে বাণিজ্য মেলা শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৭:০৮ পিএম
জানুয়ারির তৃতীয় সপ্তাহে বাণিজ্য মেলা শুরু
এরইমধ্যে মেলার স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ শুরু হয়েছে (ফাইল ছবি)

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ জানু꧂য়ারি মাসের তৃতীয় সপ্তাহে শুরু হবে। রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মাসব্যাপী চলবে🦩 এই মেলা। নতুন বছরের প্রথম দিনে মেলা শুরু হওয়ার কথা থাকলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে মেলা পিছিয়ে আগামী মাসের তৃতীয় সপ্তাহে করার পরিকল্পনা করছে সরকার।

এরইমধ্যে মেলার স্টল ও প্যাভিলিয়ন ব𓃲রাদ্দ শুরু হয়েছে। গতবছরের তুলনায় এবার স্টলের ভাড়া বাড়ানো হয়েছে।

বাণি🐎জ্য মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, “ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ আয়োজনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে মতামত দিয়েছেন। নির্বাচনের কারণে মেলা পেছানো হচ্ছে, তবে জানুয়ারির ১৫ অথবা ২০ তারিখে মেলা শুরুর পরিকল্পনা নিয়ে আমরা কাজ করছি।”

প্রধানমন্ত্রী মেলার উদ্বোধন করবেন বলে তিনি জানান। অন্য বছরের তুলনায় এবার মেলার পরিসর বাড়ানো হয়েছে বলেও জানꦍান তিনি।

গত মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়নের ফ্লোরের ন্যূনতম ভাড়া ছিল ২০ লাখ টাকা। আগামী মেলায় মূল্য ধরা হয়েছে ২২ লাখ টাকা। একইভাবে স্টল𓆉 ভাড়া ন্যুনতম তিন লাখ ৫০ হাজার থেকে বাড়িয়ে সাধারণ স্টলের চার লাখ টাকা ও সংরক্ষিত স্টল চার লাখ ৫০ হাজার টাকা করা হয়েছে। আর ৪৭ শতাংশ বাড়িয়ে সংরক্ষিত মিনি প্যাভিলিয়নের ন্যূনতম ভাড়া ১১ লাখ টাকা করা হয়েছে। প্রায় একই হারে স্টল-প্যাভ𓆏িলিয়নের জামানত বাড়ানো হয়েছে।

দর্শনার্থীদের প্রবেশ ফি গত বছরের মতোই রাখা হয়েছে। প্রাপ্তবয়স্কদের মেলায় প্রবেশের টি🐽কিট মূল্য ৫০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদে๊র ২৫ টাকা করা হয়েছে।

এক্সিবিশন সেন্টারের ভেতরে ও সামনের ফাঁকা জায়গা মিলে স্টল থাকবে। এতে করꦿে দর্শনার্থীরা স্বাচ্ছন্দ্যে ঘুরে বেড়াতে পারবেন। দেশি প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন দেশের একাধিক প্রতিষ্ঠান মেলায় তাদের পসরা নিয়ে হাজির হবে।

সূত্র : বাসস

Link copied!