• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফের টানা বৃষ্টির আভাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১০:১৭ এএম
ফের টানা বৃষ্টির আভাস

স্থল নিম্নচাপের প্রভাবে গত সপ্তাহে কয়েকদিন সারা দেশে টানা বৃষ্টি হয়েছিল। আগামী ২১ থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়ে বৃষ্টি বাড়িতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সংস্থাটি জানিয়েছে, লঘুচাপের প্রভাবে পর টানা দুই থেকে তিন দিন বৃষ্টি বাড়তে পারে। বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার 🎃পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভা𒐪গের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া🅺সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অপর এক বার্তায় আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকে শুক্রবার পর্যন্ত সারা দেশে বৃষ্টি কমতে পারে। এসময় উপকূলীয় কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে ২১ থেকে ২২ সেপ্টেম্বরের 🦹মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়ে বৃষ্টি বাড়িয়ে দিতে পারে। তারপর টানা দুই থেকে তিন দিন আবারো বৃষ্টি বাড়তে পারে।

এদিকে দেশজুড়ে বৃষ্টিপাত কমে যাওয়ায় তাপমাত্রা বেড়েছে। মঙ্গলবার রাজারহাটে সর্বোচ্চ ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলস🐬িয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় রেকর্ড করা হয়েছে ৩৪ দশমি☂ক ৮ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আরও বাড়ার আভাস রয়েছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!