• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মার্চ ফর জাস্টিস

হত্যা-গণগ্রেপ্তারের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০২:৫৯ পিএম
হত্যা-গণগ্রেপ্তারের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে উত্তাল আদালত। ছবি : সংগৃহীত

হত্যা, গণগ্রেপ্তার, হামলা, মামলা ও গুমের প্রতিবাদে সারা দেশে ‘মার্চ ফর জাস্টিস’ꦦ কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বুধবার (৩১ জুলাই) 🔴ঢাকা ও ঢাকার বাইরে আদালত চত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে।

তবে শিক্ষার্থীদের বিক্ষোভে বিভিন্ন স্থানে বাধা দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এর মধ্যে সিলেটসহ অনেক স্থানে সংঘর্ষ হয়েছে। বিক্ষোভকারীদের আটকও করা হচ্ছে। ঢাকায় হাইকোর্ট প্রাঙ্গণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে সমবেত হয়ে𒊎ছে শিক্ষার্থীরা। পাশাপাশি আইন-শৃঙ্খলাবাহিনীর বিপুল সংখ্যক সদস্যও অবস্থান নিয়েছে।

চট্টগ্রাম
বৃষ্টি ও পুলিশের বাধা উপেক্ষা করে দুপুর ১🐬২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা চট্টগ্রামের আদালত চত্বরে ঢুকে অবস্থান নেন। বিক্ষোভকারীদের সঙ্গে যোগ দেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় এনেক্স ভবনের সামনে আওয়ামী লীগপন্থী আইনজীবীরা বিক্ষোভকারীদের বাধা দেন। এসময় ধাক্কাধাক্কি হয়। এর আগে সকাল থেকেই আদালত ভবনের সব ফটকে বিপুলসংখ্যক পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা সেখানে আসে।

সিলেট
সিলেটে দুপুর ১টার দিকে বিক্ষোভকারীদের সঙ্🍨গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। বিক্ষোভকারীরা পদযাত্রা নিয়ে সুবিদ বাজারে গেলে পুলিশ তাদের বাধা দেয়। বিক্ষোভকারীরা ব্যারিকেড ভেঙে সামনে এগোলে পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ শুরু করে।

এসময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। এদিকে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রধান ফটকে অবস্থান নিয়🧸েছেন বিক্ষোভকারীরা।

গাজীপুর
গাজীপুরের চান্দনা চৌরাস্তা-জয়দেবপুর আঞ্চলিক সড়কের শিববাড়ী এলাকা অবরো𒁏ধের চেষ্টা করেন শিক্ষার্থীরা। কিন্তু শিক্ষার্থীদের অভিযোগ, পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেন। সকাল সাড়ে ১১টার থেকে শিক্ষার্থীরা শিববাড়ি মোড়ে বিক্ষোভ মিছিল করেন। তারা সেখানে ৩০ মিনিটের মতো অবস্থান করেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!