• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সালমান-আনিসুল-জিয়াউলের আরও ৫ দিনের রিমান্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৯:১৭ পিএম
সালমান-আনিসুল-জিয়াউলের আরও ৫ দিনের রিমান্ড
সালমান এফ রহমান, আনিসুল হক ও জিয়াউল আহসান। ফাইল ফটো

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে আইডিয়াল কলেজের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহ⛄কে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আইনমন্ত্রী আনিসুল হক এবং অব্যাহতি পাওয়া আলোচিত সেনা কর্মকর্তা মেজর জেনারেল জিয়াউল আহসানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২৪ আগস্ট) তাদের আদালতে 🦄হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী ཧকর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিন নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলী হত্যা মামলায় সালমান এফ রহমান ও আনিসুল হক ১০ দিন এবং জিয়াউল আহসান ৮ দিনের রিমান💙্ডে ছিলেন।

এ মামলায় তাদের রিমান্ড শেষ হওয়ায় তাদের আইডিয়াল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহকে গুলি🍨 করে হত্যার অভিযোগে লালবাগ থানায় করা মামলায় গ্রেপ্তার দেখানোপূর্বক ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ছাত্রজনতার আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই বিকেল ৬টায় লালবাগ থানার আজিমপুর সরকারি আবাসিক এলাকায় হত্যার উদ্দেশ্যে নিরপরাধ নিরস✤্ত্র ছাত্র জনতার ওপর হামলা চালায়। হামলায় তানভীর, ইসমাইলসহ অনেক  আহত হয়। তাদের মধ্যে বাদীর ছেলে খালিদ ෴হাসান সাইফুল্লাহ আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারের স্বার্থে মামলার মূল রহস্য উদঘাটন, অপরাপর পলাতক আসামিদের নাম ঠিকানা সংগ্রহপূর্বক আসামিদের গ্রেপ্তারসহ আগ্নেয়াস্ত্র ও গুলির উৎস জানার জন্য জিজ্ঞাসাবাদের নিমিত্তে ১০ দিনের পুলিশ রিমান্ডের একান্ত প্রয়োজন।

Link copied!