• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইজতেমা উপলক্ষে যেসব সড়ক বন্ধ থাকবে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪, ০৯:০৪ পিএম
ইজতেমা উপলক্ষে যেসব সড়ক বন্ধ থাকবে
বিশ্ব ইজতেমা উপলক্ষে ট্রাফিক ব্যবস্থাপনা স্কেচ ম্যাপ। ছবি : সংগৃহীত

বিশ্ব ইজত♌েমা উপলক্ষে টঙ্গী ও এর আশপাশ এলাকার ট্রাফ✱িক নিয়ন্ত্রণে নতুন নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর।

বুধবার (৩১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয🧜়।

এতে বলা হয়, ২-৪ ফেব্রুয়ারি এবং ৯-১১ ফেব্রুয🦹়ারি দুই পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগত মুসল্লিদের নিরাপদ যাতায়াত ও সুষ্ঠু যানবাহন চলাচল নিশ্চিত করতে সংশ্লিষ্ট এলাকার বিশেষ নির🌳্দেশনা প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ ও গাজীপুর মহানগর পুলিশ।

পুলিশের বিজ্ঞপ্তিতে বলা হয়, আখেরি মোনাজাতের আগের রাত অর্থাৎ ৩ ফেব্রুয়ারি রাত ১০টা থেকে ৪ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত এবং ১০ ফেব্রুয়ারি রাত ১০টা থে🐬কে ১১ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত আব্দুল্লাহপুর হতে ভোগড়া বাইপাস এবং মিরের বাজার হতে স্টেশন রোড পর্যন্ত উভয়মুখী রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থা🐬কবে।

ইজতেমার শไুর🎀ুর দিন হতে অর্থাৎ প্রথম পর্বের ২ ফেব্রুয়ারি হতে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্বের ৯ ফেব্রুয়ারি হতে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মন্নু গেইট হতে কামারপাড়া রোড বন্ধ থাকবে।

আখেরি মোনাজাতের দিন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা/এয়ারপোর্টগামী এক্সিট পরিহার করতে বলা হ𒅌য়েছে।

ইজতেমায় অংশগ্রহণকারী ভিআꦍইপি/ভিভিআইপি/বিদেশি অতিথিদের বহনকারী যানবাহনগুলো উত্তরার বিএনএস টাওয়ার হতে টঙ্গী ফ্লাইওভার হয়ে স্ট🥃েশন রোডে নেমে মন্নু গেইট কামারপাড়া রোড ব্যবহার করবে।

আখেরি মোনাজাতে𓆉র দিন ভোর ৪টা হতে আন্তঃজেলা বাস, ট্রাক, কাভার্ড ভ্যান ও অন্যান্য ভারী যানবাহন আব্দুল্লাহপুর, ধউর ব্রিজ মোড় পরিহার করে মহাখালী-বিজয় সরণি-গাবতলী হয়ে চলা🎐চল করবে।

অনুরূপভাবে নবীনগর, বাইপাইল, আশুলিয়া হয়ে উত্তরবঙ্গ হতে আগত যানবাহন কামারপাড়া/আব্দুল্লাহপুর ক্রসিং পরিহ🌼ার করে সাভার-গাবতলী দিয়ে চলাচল করবে। অথবা ধউড় ব্রিজ ক্রসিং দিয়ে মিরপুর বেড়িবাঁধ দিয়ে চলাচল করবে।

ঢাকা থেকে এয়ারপোর্ট রোড দিয়ে আগত যানবাহন কুড়িল ফ্লাইওভারের 🔜ওপর দিয়ে প্রগতি সরণি হয়ে অথবা বিশ্বরোড ক্রসিং (নিকুঞ্জ-১ ক্যাচি গেইট) দিয়ে ইউটার্ন করে চলাচল করবে।

আখেরি মোনাজাতের দিন ভোর ৪টা হতে ৩০০ ফিট দিয়ে আগত যানবাহন কুড়িল ফ্লাইও🌳ভার লুপ-২ (এয়ারপোর্টগামী) পরিহার করে প্রগতি সরণি এবং কুড়িল ফ্লাইওভার লুপ-৪ (কাকলী-মহাখালীগামী) ব্যবহার করবে। কোনোভাবেই বিমানবন্দর সড়ক ব্যবহার করা যাবে না।

উত্তরার বাসিন্দা, বিমানযাত্রী, বিমান অপারেশনাল যানবাহন ও বিমান ক্রু বহনকারী যানবাহন ফায়ার সার্ভিসের গাড়ি, আইনশৃঙ্খলা রক⛄্ষাকারী বাহিনীর গাড়ি ও অ্যাম্বুলেন্স বাদে সব যানবাহনকে বিমানবন্দর সড়ক পরিহার করে বিকল্প হিসেবে মহাখালী বিজয় সরণি হয়ে মিরপুর-গাবতলী সড়ক ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে।

ঢাকা মহানগর থেকে যারা হেঁটে ইজতেমাস্থলে যাবেন তাদের তুরাগ নদীর ওপরে বেই🍬লি ব্রিজ অথবা কামারপাড়া ব্রিজ দিয়ে টঙ্গী ইজতেমা ময়দানে যাতায়াতের জন্য অনুরোধ করা হয়েছে।

বিদেশগামী যাত্রীদের বিমানবন্দরে আনা-নেওয়ার জন্য আখেরি মোনাজাতের দিন পদ্মা ইউলুপ এবং কুড়াতলী লুপ-২ হতে ট্রাফিক উত্তরা বিভাগের ব্যꦑবস্ꦅথাপনায় যাত্রীদের জন্য পরিবহন সেবা প্রদান করা হবে।

Link copied!