• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের সঙ্গে গোপন চুক্তি বাতিলের দাবি রিজভীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৬:৩৬ পিএম
ভারতের সঙ্গে গোপন চুক্তি বাতিলের দাবি রিজভীর
বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত

বিগত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার ভারতের সঙ🌠্গে যে সমস্ত গোপন চুক্তি করেছে, সেগুলো বাতিলের দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, “আওয়ামী লীগকে এখন মানুষ আফসোস লীগ বলছে। এ দেশের মানুষের সহায় সম্পদ লুট করার তাদের যে প্রবণতা ওইটা যুবলীগ-ছাত্রলীগ এখন করতে পারছে না। তাই তারা আফসোস করছে।”

শনিবার (২৪ আগস্ট) কাফরুল থানা বিএনপির উদ্যোগে ছাত্রজনতার আন্দোলনে শহীদ প♑রিবারের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজ🌜ভী বলেন, “একটা দেশ না, একজন ব্যক্তি ছিলেন ভারতের পক্ষে। ওই ব্যক্তি এ দেশের গণতন্ত্র হত্যা করেছেন, নিজেদের লোককে ভোট ছাড়া এমপি বানিয়েছেন। সেই ব্যক্তি হচ্ছেন শেখ হাসিনা। তিনি এই দেশের গণতন্ত্রকে কবরস্থꩲানে পাঠিয়েছেন। আর সেই শেখ হাসিনাকে ভারত সমর্থন করে, কিন্তু বাংলাদেশকে সমর্থন করে না। বাংলাদেশের জনগণকে সমর্থন করে না।”

বিএনপির এ নেতা বলেন, “ভারতের এক অভিনেত্🎃রী কয়েকদিন আগে বলেছেন, ‘প𝓡্রতিবেশী একটা দেশ ছিল ভারতের পক্ষে সেটাও হাতছাড়া হয়ে গেছে।’”

রিজভী আরও বলেন, “বিএনপি ভদ্রলোকদের দল। বিএনপি জনগণের দল, বিএনপির দেশের খেটে খাওয়া শ্রমজীবী মানুষের দল। বিএনপꦜি গুণ্ডা-পাণ্ডাদের দল না। বিএনপি সন্ত্রাসীদের দল না। গত ১৫ বছরে সীমাহীন অত্যাচার﷽ সহ্য করেছে বিএনপি। নেতারা বছরের পর বছর গুমের শিকার থাকলেও আমরা গণতান্ত্রিক সংগ্রাম করেছি।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!