• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমেরিকার স্বপ্ন দেখিয়ে নারীদের সঙ্গে প্রতারণা করতেন রিয়াজুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১, ২০২৪, ০২:৪৩ পিএম
আমেরিকার স্বপ্ন দেখিয়ে নারীদের সঙ্গে প্রতারণা করতেন রিয়াজুল

আমেরিকা নেওয়ার স্বপ্ন দেখিয়ে নারীদের সঙ্গে প্রতারণার অভিযোগে রি🍰য়াজুল ইসলাম নামের এক যুবককে গ্রেপ্তার করেছে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ🌳।

ফেসবুকে জৌলুসপূর্ণ প্রোফাইল তৈরি করে নিঃসঙ্গ নারীদের টার্গেট করে প্রথমে প্রেমের ফাঁদ, পরে বিয়ের প্রলোভন 🏅ও স্বপরিবারে আমেরিকায় নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করার অ𒊎ভিযোগ রয়েছে।

বুধবার (১ মে) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন গ্রেপ্তারের বিষয়টি নিশ🐟্চিত করেছেন।

সিটিটিসি জানিয়েছে, একজন সিঙ্গেল মাদার রিয়াজুলের প্রতারণা ও ব্লাকমেইলের শিকার হয়ে ৭০ হাজার ⛎টাকা হারিয়ে গত ২৫ এপ্রিল মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। সেই মামলার ছায়া তদন্ত করে প্রযুক্তিগত অ্যানালাইসিসের মাধ্ꦰযমে নারায়ণগঞ্জ থেকে রিয়াজুলকে গ্রেপ্তার করা হয়।

এসময় রিয়াজুলের কাছ থেকে একটি স্মার্টফোন এবং ক্যা♕শ আউটের কাজে ব্যবহৃত একটি বাটন ফোন, ৪টি নগদ ও বিকাশ অ্যাকাউন্ট সম্বলিত সিম জব্দ করা হয়। জব্দ করা স্মার্টফোনে ৫০ এরও বেশি ভুক্তꦫভোগীর সন্ধান পাওয়া যায়।

ডিসি মো. ফারুক হোসেন বলেন, “𝄹ফেসবুক প্রোফাইলটিকে বিশ্বাসযোগ্য করার জন্য রিয়াজুল নিয়মিত অন্য একজন সিঙ্গাপুর প্রবাসীর ফেসবুক প্রোফাইল থেকে ছবি ও ভিডিও পোস্ট করতেন। প্রতারক রিয়াজুল ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং পেজে নিঃসঙ্গ নারীদের টার্গেট করে মেসেঞ্জারে যোগাযোগ করে প্রথমে প্রেমের ফাঁদ, পরে বিয়ের প্রলোভন ও স্বপরিবারে সিঙ্গাপুরের নিয়ে যাওয়ার স্বপ্ন দেখাতেন। সে অডিও-ভিডিওকলে অনলাইন প্রণয়ের একপর্যায়ে ভুক্তভোগীর কাছ থেকে অন্তরঙ্গ ছবি ও ভিডিও নিয়ে পরবর্তীতে সেগুলো ভাইরাল করে দেবে বলে ব্ল্যাকমেইল করে ভুয়া এনআইডি নিয়ে রেজিস্ট্রেশন করা বিকাশ ♋নম্বরে অর্থ গ্রহণ করতেন।

গ্রেপ্তারের পর রিয়াজুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছ𒁃েন বলেও জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

Link copied!