• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সড়ক ছাড়লেন বিক্ষোভকারীরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৬:৫৬ পিএম
সড়ক ছাড়লেন বিক্ষোভকারীরা

রাজধানীর মিরপুরে পুলিশের সঙ্গে বিক্ষোভ ও পাল্টাপাল্টি ধাওয়ার পর সড়ক ছেড়েছেন বিক্ষোভকারীরা। আশপাশের সড়কগুলোতে🍨 যান চলাচল শুরু হয়েছে। রোববার (১৯ মে) সন্ধ্যার আগে পুলিশের কঠোর অবস্থানের কারণে বিক্ষোভকারীরা সড়ক ছেড়ে দেয়।

এর আগে বিকেল পাঁচটার দিকে কালশী মোড় এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশার চালকদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এতে প্রায় আধা ঘণ্টা সড়কে যান চলাচল বন্ধ থাকꦉে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল চারটার দিকে কালশীর একটি পুলিশ বক্সে আগুন দেন বিক্ষোভকারীরা। ঘণ্টাখানেক পর ঘটনাস্থলে গিয়ে পুলিশ বিক্ষোভাকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এতে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে রাবার বুলেটে সাগর মিয়া (২৩) নামে𝕴 এক পথচারী আহত হন। 

প্রায় ঘণ্টাখানেক উত্তেজনার সময় কালশী ও আশপাশ এলাকার ꦗসড়কে যান চলাচল ꦰবন্ধ হয়ে যায়। এক পর্যায়ে পুলিশের কঠোর অবস্থানের কারণে সড়ক ছেড়ে দেয় বিক্ষোভকারীরা। তবে এ ঘটনায় কারো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

বিক্ষোভকারীরা। ছবি: সংবাদ প্রকাশ

এর আগে সকাল ১০টা থেকে মিরপুর-১ ও ১০ নম্বর এবং আগারগাঁও এলাকায় সড়ক অব🌳রোধ করে রাখেন অটোরিকশাচালকরা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিপাকে 🌠পড়েন সাধারণ মানুষ। এছাড়া সকালে পূরবী সিনেমা হলের সামনে অবস্থান নেন রিকশাচালকরা। পরে ভাঙচুরের ঘটনা ঘটে।

ব্যাটারিচালিত রিকশাচালকদের অবরোধের কারণে সকাল ৯টা থেকে🐓 মিরপুর-১০, ১১, ২, ১৩ ও শেওড়াপাড়া রোডে যান চলাচল বন্ধ থাকে। এতে ভোগান্তিতে পড়েন শতশত মানুষ। বাধ্য হয়ে অনেকে পায়ে হেঁটে গন্তব্যের যান।

এ💞র আগে সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর ডেমরাতেও অটোরিকশা চালকরা  বিক্ষোভ শুরু করেন। এ সময় ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। দুরꦗ্ভোগে পড়েন যাত্রীরা।

বিক্ষোভকারীদের দাবি। ছবি: সংবাদ প্রকাশ

সম্প্রতি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দিন, ঢা🌟কায় কোনো ব্যাটারিচালিত রিকশা চালানো যাবে না। এ বিষয়ে শুধু নিষেধাজ্ঞা আরোপ নয়, এগুলো চলতে যেন না পারে, তা নিশ্চিত করতে বলেন। এই নির্দেশনার পরে ক্ষুব্ধ প্রতিক💜্রিয়া দেখান অটোচালকরা। 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!