• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সোহেল চৌধুরী হত্যা মামলা

গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন রাষ্ট্রপক্ষের সাক্ষীরা : আদালত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৩:৩৮ পিএম
গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন রাষ্ট্রপক্ষের সাক্ষীরা : আদালত
চিত্রনায়ক সোহেল চৌধুরী। ছবি : সংগৃহীত

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষীরা নিজেদের গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন বলে মন্তব্য করেছেন আদালত। আদালত🌊 আরও বলেন, মামলার কেস ডক𒁏েট গায়েব করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩–এর বিচারক অরুণাভ চক্রবর্ত্তী মামলার রায় ঘোষণার সময় এ 🌄পর্যবেক্ষণ দেন।

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি দুজন হচ্ছ🦋েন বনান♏ীর ট্রাম্প ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম ও আদনান সিদ্দিকী। সাজাপ্রাপ্ত তিনজনই পলাতক।

রায় ঘোষণার সময় আদালত বলেছেন, “সোহেল চৌধুরী কোনো অখ্যাত ব্যক্তি ছিলেন না। সোহেল চৌধুরী গুলিবিদ্ধ হয়েছেন। সাক্ষীরা স𓆏ত্য গোপনের চেষ্টা করেছেন। আজিজ মোহাম্মদ ভাইয়েরﷺ সঙ্গে সোহেল চৌধুরীর পূর্বশত্রুতা ছিল। সাক্ষীদের জবানবন্দি রেকর্ডকারী ম্যাজিস্ট্রেটদের আদালতে উপস্থাপন করা হয়নি।”

আদালত আরও বলেন, “আসামি আদনান সিদ্দি💫কী নিজের গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন। আসামি আজিজ মোহাম্মদ ভাই আদনান সিদ্দিকী ও বান্টি ইসলাম খুনের সঙ্গে জড়িত বলে প্রমাণিত হয়েছে। এই তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হলো।”

১৯৯৮ সালে রাজধানীর বনানীর তৎকালীন ট্রাম্প ক্লাবের সামনে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অভিযোগ প্রমাণের জন্য ৩৩ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষ থেকে মাত্র ১০ সাক্ষীকে আদালতে হাজির করা হয়। এই ১০ জনের মধ্যে আবা🌸র ৩ জন সোহেল চৌধুরীকে খুনের অভিযোগ সমর্থন করে আদালতে সাক্ষ্য দেননি।

রাষ্ট্রপক্ষ বাধ্য হয়ে তাদের বৈরী সাক্ষী ঘোষণা করে জেরা করেন। ঘটনার প্রত্যক্ষদর্শী চিত্রনায়ক সোহেল চৌধুরীর গাড়িচালকসহ গুরুত্বপূর্ণ ১১ জন সাক্ষী মারা গেছেন। আবার গুরুত্বপূর্ণ ১২ সাক্ষীকে খুঁজে বের করতে প🦩ারেনি রাষ্ট্রপক্ষ। 

Link copied!