• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিলখানা হত্যাকাণ্ডের বিচার-তদন্ত স্বচ্ছ হয়নি : জি এম কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৩:৫৬ পিএম
পিলখানা হত্যাকাণ্ডের বিচার-তদন্ত স্বচ্ছ হয়নি : জি এম কাদের

পিলখানা হত্যাকাণ্ডের বিচার ও তদন্ত প্রক্রিয়া স্বচ্ছ হয়নি বলে দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেছেন, “পিলখানায় নিহত বেশির ভাগ শহীদ পরিবার মনে করে, পিলখানা হত্যার বিচার ও তᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚদন্তে স্বচ্ছতা নেই। এ নিয়ে শহীদ পরিবারের মনে ক্ষোভ রয়েছে।”

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বনানীর সামরিক কবরস্থানে পিলখানা হত্যায় শহীদ সেনা কর্মকর্তাদে⛦র স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা ব❀লেন।

জি এম কাদের বলেন, “এ হত্যাকাণ্ডের বিচারেꩵ যেন শহীদ পরিবারগুলো সন্তুষ্ট হতে পারে, সেদিকে সরকা🥃রের নজর দেওয়া উচিত। শহীদ পরিবারের সদস্যদের সন্তুষ্ট হতে দেখিনি।”

হত্যাকাণ্ডের সমালোচনা করে কাদের বলেন, “এত বড় হত্যাকাণ্ড হয়ে গেল কেউ কিছু জানতে পারল না। এমন ভয়াবহ হত্যাকাণ্ডের ঘটনায় দায়িত্বশীল যারা আঁচ করতে পারেনি তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে? এমন অনেক🌠 প্রশ্নের উত্তর জানতে চায় জাত✃ি।”

‘২৫ ফেব্রুয়ারিকে’ বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত মর্মান্তিক দিন উল্লেখ করে জি এম কাদের বলেন, “পিলখানার ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক ও লজ🦹্জাজনক। আমরা শোকাহত, আমার ভাগ্নে এই হত্যাকাণ্ডে শহীদ হয়েছেন। পিলখানা হত্যাকাণ্ডে নিহত সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।”

এ𒆙 সময় জাপার প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান, এস এম ফয়সল চিশতী, মোস্তফা আল মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!