• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশ উন্নত ও সমৃদ্ধ করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০২:৪৭ পিএম
দেশ উন্নত ও সমৃদ্ধ করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

বাংলা꧙দেশকে আরও উন্নত ও সমৃদ্ধ করাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শে🔯খ হাসিনা।

বুধব🍸ার (১২ জুলাই) দুপুরে গণভবন থেকে ভার্চুয়া🐈লি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। পটুয়াখালীর কলাপাড়ায় নৌবাহিনীর নবীন নাবিকদের প্রশিক্ষণ ও অ্যাভিয়েশন সুবিধা সংবলিত ঘাঁটি বানৌজা শের-ই-বাংলার ও চার জাহাজের কমিশনিং অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেখ হাসিনা।

জাতির পিতা নৌবাহিনীকে নিজের হাতে গড়ে তুলেছিলেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আজকে আমাদের নিজেদের প্রয়োজনে যুদ্ধজাহাজ নিজেরাই প্রস্তুত করার সক্ষমতা অর্জন করেছি। নৌবাহিনীর ঘাঁটি এমন একজন ব্যক্তির নামে করেছি, বাংলাদেশের মানুষের জন্য যার অবদান রয়েছে। তিনি হলেন শের-ই-বাংলা এ কে ফজলুল হক। এই ভূখণ্ড থেকে জমিদারিꦕ প্রথা বিলুপ্ত করে দিয়েছিলেন। এ দেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের জন্য তিনি কাজ করেছেন।”

শেখ হাসিনা বলেন, “নৌবাহিনীকে আরও সক্ষম করে গড়ে তোলার জন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছি। গত🐲 ১৪ বছরে আমাদের সশস্ত্র বাহিনী যাতে আরও𒐪 সক্ষমতা অর্জন করতে পারে, আন্তর্জাতিক মানসম্মত হয়, সেদিকে লক্ষ্য রেখে জাতির পিতা আমাদের যে প্রতিরক্ষা নীতিমালা করে গিয়েছিলেন তারই ভিত্তিতে ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করা হয়েছে।”

তিনি আরও বলেন, “আমাদের সমুদ্র সম্পদ অর্থন♑ৈতিক কাজে লাগানোর জন্য ‘ব্লু ইকোনমি’ আমরা গ্রহণ করেছি। তার মাধ্যমে আমাদের আর্থসমাজিক উন্নয়ন ত্বরান্বিত হবে। আমরা 🔴চাই আমাদের দেশ আরও এগিয়ে যাক। আমাদের নৌবাহিনী অনেক সক্ষমতা অর্জন করেছে। তারা আন্তর্জাতিকভাবে সুনাম অর্জন করছে। বাংলাদেশ নৌবাহিনীকে বিশ্বমানের নৌবাহিনী গড়ে তুলতে আমাদের পদক্ষেপ আরও একবার এগিয়ে যাবে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!