• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১০ হাজারের বেশি ডলার থাকলে ১ মাসের মধ্যে বিক্রির নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২, ০৯:৫৯ পিএম
১০ হাজারের বেশি ডলার থাকলে ১ মাসের মধ্যে বিক্রির নির্দেশ

🔯প্রবাসীদের সঙ্গে আনা ১০ হাজারের বেশি অননুমোদিত ডলার বা সমপরিমাণ বৈদে🦄শিক মুদ্রা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিক্রির নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার (৩১ আগস্ট) বাংলাদেশ♛ ব্যাংক এ সংক্রান্ত এꦅকটি সার্কুলার জারি করেছে।

সার্ক👍ুলারে বলা হয়েছে, নিবাসী বাংলাদেশি ব্যক্তি বিদেশ থেকে সঙ্গে আনা অনধিক ১০ হাজার মার্কিন ডলার, বা সমমূল্যমানের বৈদেশিক মুদ্রা নিজের কাছে, বা অনুমোদিত ডিলার ব্যাংকে রেসিডেন্ট ফরেন কারেন্সি ডিপোজিট হিসাবে জমা রাখতে পারেন। পরবর্তী বিদেশ যাত্রায় 😼এই বৈদেশিক মুদ্রা সঙ্গে নিয়েও যেতে পারেন।

বিজ্ঞপ্তিতে 𝓡আরও বলা হয়, ১০ হাজার মার্কিন ডলারের অতিরিক্ত পরিমাণ আনা বৈদেশিক মুদ্রা দেশে আসার একমাসের মধ্যে অনুমোদিত ডিলার ব্যাংকে/লাইসেন্সধারী মানিচেঞ্জারের কাছে বিক্রি বা রেসিডেন্ট ফরেন কারেন্সি ডিপোজিট হিসাবে জমা রাখা নিবাসী বাংলাদেশি নাগরিকদের জন্য বাধ্যতামূলক। উপরিউক্ত প্রাধিকার বহির্ভূত বৈদেশিক মুদ্রা ধারণ করা ‘ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন অ্যাক্ট, ১৯৪৭’ এর আওতায় দণ্ডনীয় অপরাধ।

প্রাধিকারভুক্ত নয় এমন বৈদেশিক মুদ্রা✃ প্রবাসী বাংলাদেশির কাছে থাকলে তা আগামী ৩০  সেপ্টেম্বরের মধ্যে অনুমোদিত ডিলার ব্যাংকে বা লাইসেন্সধারী মানিচেঞ্জারের কাছে বিক্রি করতে হবে। নির্দিষ্ট সময়ের পর অননুমোদিত বৈদেশিক মুদ্রা প্রবাসীর কাছে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!