• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বাংলাদেশে কখনো সাম্প্রদায়িক শক্তির জয় হবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ০৮:০২ পিএম
‘বাংলাদেশে কখনো সাম্প্রদায়িক শক্তির জয় হবে না’

বাংলাদেশে কখনো সাম্প্রদায়িক শক্তি জয় লাভ করতে পারবে না বলে জানিয়েছেন আসাদুজ্জামান নূর। তিনি ൩বলেন, “চলচ্চিত্র সব থেকে বড় যোগাযোগ মাধ্যম।  সুষ্ঠু চলচ্চিত্রের নির্মাণের মাধ্যমে সাম্প্রদায়িক শক্তিকে মোকাবেলা সম্ভব।”

বুধ💖বার (২ নভেম্বর) বিকেলে রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চলচ্চিত্র উৎসব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, “টেলিভিশনে যখন আমরা অভিনয় শুরু করি, তখন আমরা খুব হতাশায় ছিলাম। এক ছবি করলে তারপরে আর ♋কোনো খবর ছিলো না। এফডিসি স্থাপন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর বিটিসিআই স্থাপন করেছেন তার কন্যা প্রধানমন্ꦉত্রী শেখ হাসিনা।”

বিটিসিআই বর্তমান সংকট নিয়ে আসাদুজ্জামান নূর বলেন, “একজন প্রশিক্ষকের কখনো এমএ পা☂শ জরুরি না। জরুরি তার নিজ যোগ্༺যতা কী আছে। যোগ্যতা বিবেচনায় যে কাউকে প্রশিক্ষক নেওয়া যায়। সরকার সেটা না করে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রশিক্ষক নিয়োগ করে। আর  যে লোকগুলোকে নেওয়া হয়েছে, তারা অবসরে চলে গেলে কোনো সুযোগ সুবিধা পাচ্ছেন না। তাহলে আমাদের এই প্রতিষ্ঠানে কেন শিক্ষকরা শিক্ষকতা করবেন।”

খ্যাতিমান এই অভিনেতা আরও বলেন, “এই শিক্ষকগুলোকে আমরা এক ধরণের আশ্বাস দিতে পারলে এখানে শিক্ষক পাওয়া যাবে। না হলে কোনো 🅠শিক্ষক পাওয়া যাবে🌟 না। এই ইনস্টিটিউটকে শক্তিশালী করতে হলে আগে প্রতিষ্ঠানের বোর্ডকে শক্তিশালী হতে হবে। তাহলে প্রতিষ্ঠান গতিশীল হবে।” 

Link copied!