• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আর কোনো আয়নাঘর আছে কি না দেখা দরকার : সমন্বয়ক তাবাসসুম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ১২:৫০ পিএম
আর কোনো আয়নাঘর আছে কি না দেখা দরকার : সমন্বয়ক তাবাসসুম

গোয়েন্দা বিভাগে আর কোনো আয়নাঘর আছে কি না সেটা দেখা দর🐼কার বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবি🦩জ্ঞান বিভাগের শিক্ষার্থী নুসরাত তাবাসসুম।

বুধবার (১৪ আগস্ট) রাজ🧸ধানীর একটি হোটেলে সিপিডির অন্তবর্তীকালীন সরকারের চ্যালেঞ্জ ও করণীয় নাগরিক ভাবনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নুসরাত তাবাসসুম “আইনশৃঙ্খলা সবার আগে ঠিক করা দরকার। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সংস্কার প্রয়োজন। সবচেয়ে বেশি গোয়েন্দা বিভাগের দিকে নজর দেওয়া উচিত। আমাদের যখন নেওয়া হয়, তখন গোয়েন্দা বিভাগের দুর্নীতি নজরে এসেছে। একটা আয়নাঘরের খবর জেনেছি। গোয়েন্দা বিভাগে আর কোনো আয়ন෴াঘর আছে কি না সেটা দেখা দরকার।”

রাজনৈতিক দলগুলোকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনারা কোনো ক্যাডার বাহিনী তৈরি করবেন না। রাজনৈতিক দল হিসেবে জনগণের পক্ষে কাজ করবেন তাহলে 🎃⛦জনগণ আপনাদের পাশে থাকবে।”

নুসরাত তাবাসসুম বলেন, “কোটা সংস্কার আন্দোলনে ইন্টারনেট ব্ল্যাক আউট হওয়ার কারণে দেশ অর্থনৈতিকভাবে অনেক পিছিয়ে পড়েছে। আইটি সেক্টরের যারা আছেন তারা ভালোভাবে বলতে পারবেন। আশ্চর্যের বিষয় হলো ছাত্র আন্দোলন দমন করার জন্য রাতে এলাকাভিত্তিক ‘ব্লক রেড’ অভিযান পরিচালনা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানের নামে সাধারণ শিক্ষার্থীদের আটক করা হয় এবং টাকার বিনিময়ে আবার ছেড়েও দেওয়া 𓃲হয়। যা অন্তত দুঃখজনক।”

Link copied!