• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের জলসীমানায় এমভি আবদুল্লাহ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৩:১২ পিএম
বাংলাদেশের জলসীমানায় এমভি আবদুল্লাহ
এমভি আবদুল্লাহ। ফাইল ফটো

জলদস্෴যুদের কবল থেকে মুক্ত হওয়া এমভি আবদুল্লাহ বঙ্গোপসাগরে বাংল🐻াদেশের জলসীমানায় পৌঁছেছে। তবে জাহাজটি কক্সবাজারের কুতুবদিয়ায় নোঙর করতে আরও দুই দিন সময় লাগতে পারে।

শনিবার (১১ মে) এই তথ্য জানি♈য়েছেন জাহাজের মালিকপক্ষ কবির গ্রুপের মিডিয়া ফোকাল পারসন মিজানুল ইসলাম☂।

মিজানুল ইসলাম জানান, বৃহস্পতিবার (৯ মে) বঙ্গোপসাগরের জলসীমায় 🌞পৌঁছেছে এমভি আব্দুল্লাহ। সোমবার (১৩ মে) বিকেল নাগাদ আবদুল্লাহ কুতুবদিয়া পৌঁছাতে পারে। সেখানে কিছ🍸ু পণ্য খালাস করবে। এতে দুই দিন সময় লাগতে পারে। এরপর চট্টগ্রাম বন্দরে আসবে। চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে বাকি পণ্য খালাস করবে।

মিজানুল ইসলাম💃 আরও জানান, এমভি আবদুল্লাহ কুতুবদিয়া পৌঁছানোর পর জাহাজে থাকা ২৩ নাবিক জাহাজে করেই চট্টগ্রামে পৌঁছাবে, নাকি আগেই জাহাজ থেকে নেমে চট্টগ্রাম যাবেন, সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। জাহাজে ৫৬ হাজার মেট্রিক টন পাথর রয়েছে।

জাহাজ চলাচল পর্যবেক🌄্ষণকারী সংস্থা মেরিটাইম ট্রাফিকের ওয়েবসাইটের তথ্য মতে, বৃহস্পতিবার রাতে এমভি আবদুল্লাহ শ্রীলঙ্কার কাছেই 🍌বঙ্গোপসাগরে অবস্থান করছিল। ভারতের পূর্ব উপকূলে জাহাজের অবস্থান দেখানো হয় মেরিটাইম ট্রাফিকের ওয়েব ম্যাপে।

এর আগে গত ১২ মার্চ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে দুবাই যাওয়ার পথে সোমাল♐িয়া উপকূল থেকে ৬০০ নটিক্যাল মাইল দূরে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে জাহাজটি। অস্ত্রের মুখে জাহাজ ও এর ২৩ নাবিককে জিম্মি করা হয়। এর ৩৩ দিন পর গত ১৩ এপ্রিল জলদস্যুরা জাহাজটি ছেড়ে চলে যায়। এরপর𝓡 দুবাইয়ের উদ্দেশে রওনা হয় এটি। 

Link copied!