• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সূচকের মিশ্র প্রবণতা, বেড়েছে লেনদেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৬:৫৯ পিএম
সূচকের মিশ্র প্রবণতা, বেড়েছে লেনদেন
প্রতীকী ছবি

গত সপ্তাহের শেষ কার্যদিবস ও চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের শেয়ারবাজারে ঢালাও দরপতন হয়েছে। এতে সূচকের সঙ্গে কমেছে লেনদেন। তবে দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার (২৬ ডিসেম🍎্বর) ঢাকা স্টক এক্ܫসচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন বেড়েছে লেনদেন। তবে অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিন শেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্টඣ বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৮৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩৮ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০ টি🧔র, দর কমেছে ৬৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭৯টির।

ডিএসইতে ৪৬০ কোটি ৭১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৮ কোটি ৬৬ লাখ টাকা বেশি। এর আগের দিন লেন🌟দেন হয়েছিল ৪১২ কোটি ৫ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ⛄(সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫২১ পয়েন্টে।

সিএসইতে ২০৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ৪৬টির এবং ১০৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ ক♒োটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Link copied!