• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁয়, আরও কয়েক দিন থাকবে এমন শীত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ১০:৩৭ এএম
সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁয়, আরও কয়েক দিন থাকবে এমন শীত
শীতের তীব্রতা কাটাতে আগুন জ্বালিয়ে উষ্ণতা নেওয়ার চেষ্টা। ছবি : সংগৃহীত

দেশের বিভিন্ন এলাকায় কুয়াশার কারণে রোদের দেখা পাওয়া যাচ্ছে না। তীব্র 𒐪শীতে দুর্ভোগে পড়েছেন মানুষ। আবহাꦯওয়া অধিদপ্তর বলছে, শনিবার (১৩ জানুয়ারি) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে নওগাঁয়, ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় পরꦿবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাস জানিয়ে একটি বিজ্ঞপ্তি দেয় আবহাওয়া অধিদপ্তর। এতে বলা হয়, দেশের চার জেলা কিশোরগঞ্জ, পাবনা, দিনাজপুর ও চুয়াডাঙ্গায় মৃদু শৈত্যপ্রবাহ (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) বইছে। তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ সকালে গণমাধ্যমে বলেন, ঘন কুয়াশার কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে। 🦹তাপমাত্রাও কমছে। দিনের তাপমাত💯্রা ৫ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে। এই ধারাবাহিকতায় আজ নওগাঁয় সবচেয়ে কম ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে।

বজলুর রশিদ আরও বলেন, পুরো রংপুর বিভাগ, রাজশাহী বিভাগের কিছু অংশ এবং যশোর, চুয়াডাঙ্গা অঞ্চলের ও😼পর মৃদু শৈত্যপ্রবাহ বইতে পারে। আগামী দুই থেকে তিন দিন এটি থাকতে পারে।  

আবহাওয়া অধিদপ্তর আরও বলেছে, আজও সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত কুয়াশা থাকবে। ফলে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িক বিঘ্ন ঘটতে পারে। আগামী দুই-তিন দিন 💮শীতের অনুভূতি বেশি থাকতে পারে।

বজলু🔯র রশিদ বলেন, আগামী ১৮ ও ১৯ জানুয়ারি বৃষ্টির পূর্বা🌠ভাস রয়েছে। এরপর আবহাওয়া পরিস্থিতি উন্নতি হতে পারে।

Link copied!