• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে মতিউরের স্ত্রীর আবেদন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৭:০৪ পিএম
বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে মতিউরের স্ত্রীর আবেদন
মতিউর রহমান ও লায়লা কানিজ লাকী। ছবি : সংগৃহীত

আলোচিত ও সমালোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ম🏅তিউর রহমানের প্রথম স্ত্রী নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়লা কানিজ লাকী চিকিৎসার জন্য বিদেশ যেতে নিষ✨েধাজ্ঞা প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন।

রোববার (৩০ জুন) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আইনজীবী আসাদ𒀰 মিয়ার মাধ্যমে এই আবেদন কর হয়। এসময় আবেদন ওপর আগামী ২৮ জুলা♑ই শুনানির দিন ধার্য করেছেন বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

তথ্যটি নিশ্চ👍িত𒁃 করেছেন দুদকের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম।

মীর আহমেদ আলী সালাম জানান, গত ২৪ জুন🐠 দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে মতিউর রহমান, স্ত্রী লায়লা কানিজ লাকী ও ছেলে আহম্মেদ তৌফিকুর রহমান অর্ণবের বিদেশে গমনে নিষেধাজ্ঞা দেন আদালত। ওই আদেশের পর রোববার লায়লা কানিজ লাকী সেই নিষেধাজ্ঞা𝓡 প্রত্যাহারের আবেদন করেছেন।

আবেদনে লায়লা কানিজ লাকী জানান, তিনি সিঙ্গাপুর ও দুবাই চিকিৎসা করিয়ে থাকেন। বর্তমানে তিনি অসুস্থ হওয়ায় চিকিৎসা করাতে বিদেশ যেতে চান। আদালতের নিষেধাজ্ঞা থাকায🌼় যেতে পারছেন না। তাই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা প্রয়োজন।

প্রাথমিক শুনানি শেষে আগামী ২৮ জুলাই পরবর্তীও শুনানির দিন ঠিক করেছেন আদালত।

এর আগে গত ২৪ জুন দুদকের করা বিদেশ যেতে নিষেধাজ্ঞার আবেদনে বলা হয়, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি মো. মতিউর রহমানের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে দেশে ও বিদেশে অবৈধ সম্পদ অর্জনসহ হুন্ডি ও আন্ডারইনভয়েসিং/ ওভারইনভয়েসিংয়ের মাধ্যমে বিদেশে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধা♕নের নিমিত্তে ৩ সদস্য বিশিষ্ট অনুসন্ধান টিপ গঠন করা হয়েছে।

Link copied!