• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বঙ্গবন্ধুর স্মরণে আলোক প্রজ্বালন ধানমন্ডিতে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ১২:০৫ এএম
বঙ্গবন্ধুর স্মরণে আলোক প্রজ্বালন ধানমন্ডিতে
ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে আলোক প্রজ্বালন। ছবি: সংগৃহীত

ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বালন করেছে꧅ বিভিন্ন শ্রেণীর মানুষ। ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুসহ সব শহীদের প্রতি শ্রদ্ধা জানাতেই বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে এই কর্মসূচি পালন করা হয়ে।

এসমꦐয় উপস্থিত ছিলেন অভিনেত্রী রোকেয়া প্রাচী, শিল্পী মনিরুজ্জামান, সঞ্জীব ইসলাম, মাহবুব খানসহ অনেকে। স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিটি ক্ষতিগ্রস্ত হওয়ায় নতুন ဣকরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি বসিয়ে কার্যক্রম শুরু হয়। মোমবাতি প্রজ্বালন শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় রোকেয়া প্রাচী বলেন, “𓂃আমরা সবাই এখানে আজ একত্রিত হয়েছি কারণ বাংলাদেশ পুড়েছে। আমরা সবাই একত্রিত হয়েছি কারণ আমাদের ১৯৭১ পুড়েছে। আমরা এখাඣনে একত্রিত হয়েছি কারণ আমাদের বঙ্গবন্ধুর ছবি পুড়েছে, ধানমণ্ডি ৩২ পুড়েছে।”

এই অভিনেত্রী আরও বলেন, আমরা এখানে কোনো রাজনীতির কথা বলতে আসিনি। বাংলাদেশ আমাদের সবার। আমরা এখানে শোক প্রকাশ করতে এসেছি শান্তিপূর্ণভাবে। আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করি। তিনি আমাদের জন্য এই বাংলাদেশ দিয়েছেন, সংবিধান দিয়েছেন। আমরা ধানমন্ডি ৩২ এ দাঁড়িয়ে সারাবিশ্বের এই মহানায়কের কাছে ক্ষমা চাইছি, আমরা লজ্জিত, বাঙালি জাতি♓ আজ লজ্জিত।

এদিকে, ধানমন্ডꦛির ৩২ নম্বরে মোমবাতি প্রজ্বালন ও নীরবতা পালনের♛ সময় রোকেয়া প্রাচীর ওপর হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

Link copied!