• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোটা নিয়ে রায় এগিয়ে আনার কথা জানালেন আইনমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০৩:০৮ পিএম
কোটা নিয়ে রায় এগিয়ে আনার কথা জানালেন আইনমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

হাইকোর্টের পরিপত্র বা♛তিল নিয়ে শুনানি এগিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, “অ্যাটর্নি জেনারেলকে দায়িত্ব দিয়েছি। তিনি রোববার (২১ জুলাই) দেশের সর্বোচ্চ আদালতে আপিল করবেন।”

বৃহস্পত❀িবার (১৮ জুল🀅াই) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, “কোটা সংস্কারেꦦ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সরকার আলোচনায় বসতে রাজি। শিক্ষার্থীরা যখন চাইবে, তখনই আলোচনায় বসা যাবে।”

আন্দোলনকারীদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, “পিতৃতুল্য হিসেবে অনুরোধ করছဣি, আহ্বান জাಌনাচ্ছি, আন্দোলন থেকে সরে আসুন।”

চলমান কোটা 🎉সংস্কার আন্দোলন মঙ্গলবার (১৬ জুলাই) বেশ সহিংস রূপ নেয়। এদিন ঢাকাসহ বিভিন্ন স্থানে সংঘর্ষে ৬ জন মারা যান। আহত হন কয়েকশ আন্দোলনকারী শিক্ষার্থী ও ছ𒀰াত্রলীগের নেতাকর্মী।

🐼এ অবস্থায় সারা দেশের স্কুলকলেজ বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব স🗹রকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ও। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হল ও ক্যাম্পাস ত্যাগ না করার ঘোষণা দেন।

বুধবার (১৭ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় ও শনির আখড়ায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এ অবস্থায় সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “উচ্চ আদালত থেকেඣ ছাত্রসমাজ ন্যায়বিচার পাবে, তাদের হতাশ হতে হবে না।”  

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। কর্মসূচি অনুযায়ী, হাসপাতাল ও জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সবকিছু বন্ধ থাকবে এবং রাস্তায় অ্যাম্বুলেন্স ছাড়া কোন🌳ো যানবাহন চলবে না বলে জানানো হয়।

Link copied!