• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৬ বাংলাদেশি শিক্ষার্থীর ওপর ভারতের ভিসা নিষেধাজ্ঞা কতটা সত্যি?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ১২:৫৪ পিএম
৬ বাংলাদেশি শিক্ষার্থীর ওপর ভারতের ভিসা নিষেধাজ্ঞা কতটা সত্যি?

বাংলাদেশের ৬ ছাত্র নেতার ওপর ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে বলে একটি গণমাধ্যমে প্রকাশিত হয়। তবে সংবাদটি সত্য নয় বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম 🐭ইন্ডিয়া টুডে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা♌ হয়, বেশকিছু সংবাদমাধ্যমে বলা হয়েছে, ছয় ছাত্রনেতার ওপর ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে ভারত। কিন্তু রোববার সকালে ভারতের সরকারি সূত্র জানিয়েছে বিষয়টি সম্পূর্ণ ভুয়া।

নিষেধাজ্ঞার তালিকায় যাদের নাম বলা হয়েছে তারা হলেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার হোসেন, সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধান উ🔴পদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, সারজিস আলম ও নুসরাত তাবাসসুম।

‘ছয় ছাত্রনেতার ওপর ভারতের ভিসা নিষেধাজ্ঞা’ শীর্ষক একটি সংবাদ রোববার প্রকাশ করে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম দ্য মিরর এশিয়া। এতে সংবাদমাধ্যমটি দাবি করে, ভারতবিরোধী জনতাকে উ𒁃সকে দেওয়া ও ভারতের জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ এনে বাংলাদেশের ছয় ছাত্রনেতা ও তাদের ঘনিষ্ঠজনদের ভিসা না দেওয়ার জন্য কালো তালিকাভুক্ত কꦺরেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

দিল্লিতে কর্মরত ভারতীয় গণমাধ্যমের কয়েকজন সাংবাদিক দ্য মিরর এশিয়াকে বিষয়টি নিশ্চিত করেছেন বলেও প্রতিবেদনে দ🅠াবি করা হয়। এমনকি ইতোমধ্যে এ সংক্রান্ত মৌখিক নির্দেশনা ঢাকাস্থ ইন্ডিয়ান হাইকমিশনে পাঠানো হয়েছে বলেও প্রতিবেদনে উল্লেখ করে দ্য মিরর এশিয়া।

Link copied!