• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হলে বিনিয়োগকারীদের আস্থা ফিরবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৯:২৩ পিএম
‘আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হলে বিনিয়োগকারীদের আস্থা ফিরবে’
সমন্বয় সভা। ছবি : সংগৃহীত

চলমান পরিস্থিতিতে দেশের শিল্প কারখানা ও ব্যবসাপ্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহ🔜িনীর সহযোগিতা চেয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)। সংগঠনটির সভাপতি মাহবুবুল আলম বলেছেন, “বর্তমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন করা গেলে ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে আসবে।”

মঙ্গলবার (১৩ আগস্ট) এফবিꦿসিসিআইয়ের গুলশান কার্যালয়ে ব্যবসা-বাণিজ্য ও শি𓄧ল্প কারখানার নিরাপত্তাবিষয়ক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় বাংলাদেশ সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার (সাভার) মেজর জেনারেল মো. মঈন খান এ🍎বং বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় মাহবুবুল আলম বলেন, “ব্যবসাপ্রতিষ্ঠান ও শিল্পের নিরাপত্তা নিশ্চিত করা গেলে অর্থনীতি তার গতিশীলতা ফিরে পাবে। এই লক্ষ্যে সেনাবাহিনী যেসব পদক্ষে෴প গ্রহণ করেছে, তাতে ব্যবসায়ী সমাজ আশান্বিত।”

আইনশৃঙ্খলা র♛ক্ষাকারী বা🍒হিনীর সঙ্গে একযোগে কাজ করবেন মর্মে জিওসিকে নিশ্চয়তা প্রদান করেন মাহবুবুল আলম।

মেজর জেনারেল মো. মঈন খান বলেন, “ব্যবসা-বাণিজ্য ও শিল্পপ্রতিষ্ঠানকে ন𓆏িরাপত্তা দিতে না পারলে অর্থনীতি মুখ থুবড়ে পড়বে। এ জন্য সর্বশক্তি দিয়ে ব্যবসা-বাণিজ্য ও শিল্পের নিরাপত্তা প্রদান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান কর্তব্য। তাই কোনো ব্যবসায়ী কিংবা শিল্পপ্রতিষ্♛ঠান চাঁদাবাজিসহ হামলার হুমকি পেলে, সে বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীকে তথ্য প্রদানের আহ্বান করছি।”

শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া বলেন, “শিল্পের সুরক্ষায় ইতোমধ্যে অধিকাংশ পুলিশ সদস্য কাজে যোগদান করেছে। শিগগিরইꩲ বাকি সদস্যরা কাজে যোগদান করবেন। তাছাড়াও বেশিরভাগ শিল্প কারখানায় শ্রমিক উপস্থিতি আশাব্যাঞ্জꦚক।”

এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আব্দুল আউয়াল 𓆏মিন্টু বলেন, “দেশে সামাজিক অস্থিতিশীলতা ও নিরাপত্তাহীনতা থাকলে বিনিয়োগ হবে না। এ জন্য সবার আগে সেনাবাহিনীকে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের আহ্বান করছি।”

Link copied!