• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টি কমে তাপমাত্রা বাড়ার আভাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০২:১২ পিএম
বৃষ্টি কমে তাপমাত্রা বাড়ার আভাস

সারা দেশে বৃষ্টির পরিমাণ কমে তাপমাত্রা বাড়ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে সপ্তাহের শেষে ফের বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। রোববার (৭ জুলাই) দেওয়া পূর্বাভাসে এ তথ্য জানিয়♏েছে সংস্থাটি।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এ ছাড়া একই সময়ে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম🐟 বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা জানি🍒য়েছেন, দুয়েকদিন ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম। তবে বর্ষাকালে যে কোনো সময় বৃষ্টি হতে পারে। এই সপ্তাহের শেষের দিকে বৃষ্টির প্রবণতা বাড়🔥তে পারে।

জানা গেছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্🍒জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

Link copied!