• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৭০ হাজার টন সার কিনছে সরকার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৪:৫৭ পিএম
৭০ হাজার টন সার কিনছে সরকার

৭০ হাজার মেট্রিক টন সার কিনছে সরকার। সৌদি আরব ও মরক্ꦆকো থেকে এসব সার কেনা হবে। এরমধ্যে ৩০🔯 হাজার টন এসপি সার এবং ৪০ হাজার টন ডিএপি সার কেনা হবে। এতে সরকারের ব্যয় হবে ৩৬৬ কোটি ৭১ লাখ ৫৫ হাজার টাকা।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) মধꦍ্যপ্রাচ্যের দুই দেশ থেকে সার কিনতে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে এ তথ্য মন্ত্রিপরিষদ🅺 বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহমুদ খান।

সাঈদ মাহমুদ খান বলেন, “কৃষি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) রাষ্ট্রীয় পর্যায়ে চুক্ত♛ির আওতায় মরক্কোর ওসিপি, এস এ থেকে ষষ্ঠ লটে ৩০ হাজার মেট্রিক ট▨ন এসপি সার ১২৯ কোটি ১০ লাখ ৫ হাজার টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।”

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব বলেন, “কৃষি মন্ত্রণালয়ের আর এক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বিএডিস🌜ি রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় সৌদি আরবের মা’আদেন থেকে সপ্তম লটে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার ২৩৭ কোটি ৬১ লাখ ৫০ হাজার টাক💧ায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।”

সাঈদ মাহমুদ খান জানান, আজ ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ছয়টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। ক্রয়ের প্রস্তাবনাগুলোর মধ্যে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের দুইটি, কৃষি মন্ত্🅰রণালয়ের দুইটি, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের একটি এবং নৌপরিবহণ মন্ত্রণালয়ের একটি প্রস্তাবনা ছিল।

এর মধ্যে ক্রয় কমিটি ৫টি প্রস্তাবের অনুমোদন দিয়েছে। অনুমোদিত ৫টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১ হাজার ৬৮২ কোটি ২৭ লাখ ১০ হাজার ৬৮০ টাকা।
 

Link copied!