• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জিম্মি জাহাজ থেকে নাবিকের অডিও বার্তা, ওদের সবার হাতে অস্ত্র আছে


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ১২:০৭ পিএম
জিম্মি জাহাজ থেকে নাবিকের অডিও বার্তা, ওদের সবার হাতে অস্ত্র আছে
প্রতীকী ছবি

আরব মহাসাগ🎶রে সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি হওয়া বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ থেকে বাংলাদেশি নাবিকের অডিও বার🌌্তা পাওয়া গেছে। তবে তার পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার (১২ মার্চ) রাতে আরেকটি জাহাজে কর্মরত চট্টগ্রাম𝓰ের হালিশহর এলাকার আরꦓমান হোসেন বাবু নামের একজনের কাছে এই বার্তা আসে।

ওই অডিও বার্তায় বলতে শোনা যায়, “আমাদের ভয়ভীতি দেখাচ্ছে ড🔥াকাতেরা। আমি ওয়াশরু❀ম থেকে ভয়েস দিচ্ছি। ওরা সাত থেকে আটজন আছে। আমাদের ওদের ডেরায় নিয়ে যাবে। ওদের সবার কাছে গান (অস্ত্র) আছে।”

একই অডিও বার্তায় বলা হয়, “আমরা মোজাম্বিক থেকে কয়লা নিয়ে দুবাইয়ের পথে যাচ্ছি🍌লাম। ওরা (ডাকাতেরা) দুই মাস আগে ইরানি একটি ফিশিং বোট আটক করছিল। ওটা আমাদের জাহাজের সাথে বর্তমানে বাঁধা আছে। ওটা থেকেই মূলত ডাকাতরা আমাদের আক্রমণ করে। ওই ফিশিং বোটটা ওরা হয়তো ছেড়ে দেবে। ওই বোটের জন্য আমরা ডিজেল দিলাম। আমাদের নিয়ে ওরা (ডাকাতেরা) হয়তো ওদে✤র আস্তানায় চলে যাবে।”

বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন জানিয়েছেন, বেসরকারি শিপিং কোম্পানি এসআর শিপিং লিমিটেডের এমভি আব্দুল্লাহ জাহাজটি আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে স🌄ংযুক্ত আরব আমিরাতের দিকে যাচ্ছিল। পথে সোমালিয়ার অফকোস্টে ৪৫০ নটিক্যাল মাইল দূরে জলদস্যুদের কবলে পড়ে। জাহাজটিতে মোট ২৩ জন বাংলাদেশি নাবিক রয়েছেন। জলদস্যুরা জাহাজটির পুরোপুরি নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Link copied!