• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশেকে কারিগরি সহায়তা প্রদানে ফ্রান্সের আগ্রহ প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৬:৫৭ পিএম
বাংলাদেশেকে কারিগরি সহায়তা প্রদানে ফ্রান্সের আগ্রহ প্রকাশ
জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ফ্রান্সের রাষ্ট্রদূত মেরি মাসদুপুই। ছবি : সংগৃহীত

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি খাতের বিকাশে ফ্রান্স বাংলাদ꧅েশকে কারিগরি ও প্রযুক্তিগত সহায়তা প্রদানে আগ্রহ ব্যক্ত করেছে বলে জানিয়েছেন ডাক, টেলি🌠যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (🦩৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহের কথা ব্যক্ত করেন বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্♍ট্রদূত মেরি মাসদুপুই।

বাংলাদেশ ও ফ্রান্স বন্ধু-প্রতীম দুই দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্ক তুলে ধরে জুনাইদ আহমেদ পলক বলেন, “ফ্রান্স বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার এবং অকৃত্রিম বন্ধু। প্রধানমন্ত্রীর আইসিটিব🥃িষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ গত ১৫ বছরে ডিজিটাইজেশনে বিস্ময়কর সফলতা অর্জিত হয়েছে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর সফল উৎক্ষেপণ বর্তমান সরকারের অন্যতম অর্জন। এর মাধ্যমে বাংলাদেশ পরিণত হয়েছে স্যাটেলাইট ক🍌্লাবের ৫৭তম গর্বিত সদস‌্য। দেশের দ্বিতীয় স্যাটেলাইট বঙ্গবন্ধু স‌্যাটেলাইট-২ উৎক্ষেপণে আমরা কাজ করছি।”

প্রতিমন্ত্রী বলেন, “টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে সরকারের অগ্রগতি বিশ্বের অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশ বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক একটি জায়গা। তাই সরকারের বিনিয়োগবান্ধব নীতি কাজে লাগিয়ে টেলিযোগাযোগ খাতে ফ্রান্স বিনিয়োগে এগিয়ে আসবে ব🌳লে প্রত্যাশা করছি।”

এসময় বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যকার ঐতিহাসিক সম্পর্ককে আগামী দিনগুলোতে অনন্য এক উচ্চত❀ায় নিয়ে যেতে তার প্রচেষ্টার কথা ব𒆙্যক্ত করেন রাষ্ট্রদূত। বাংলাদেশের অব্যাহত অগ্রগতি, বিশেষ করে স্মার্ট  প্রযুক্তি খাতের অগ্রগতির প্রশংসা করেন মেরি মাসদুপুই।

Link copied!