• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিচার বিভাগীয় তদন্তে বিদেশি প্রযুক্তিগত সহায়তা নেওয়া হবে : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৮:৫৪ পিএম
বিচার বিভাগীয় তদন্তে বিদেশি প্রযুক্তিগত সহায়তা নেওয়া হবে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেন জার্মানির রাষ্ট্রদূত আচিম ট্রোস্টার। ছবি : পিআইডি

কোটা সংস্কার আন্দোলনের সুষ্ঠু ও মানসম্মত তদন্ত নিশ্চিত করতে সরকারের গঠন করা বিচার বিভাগীয় তদন্ত কমিটির জন্য বিদেশি প্রযুক্তিগত স🦩হায়তা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “এ বিষয়ে বাংলাদেশ ইতোমধ্যে জাতিসংঘের সঙ্গে যোগাযোগ করেছে।”

মঙ্গলবার (৩০ জুলাই) প্রধা🔴নমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে জার♕্মানির রাষ্ট্রদূত আচিম ট্রোস্টার সাক্ষাৎ করতে এলে প্রধানমন্ত্রী এ কথা বলেন। বৈঠক শেষে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান।

এর আগে দেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সব মৃত্যুর ঘটনা তদন্তে হাইকোর্টে♛র বিচারপতি খন্দকার দিꦺলীরুজ্জামানের নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে সরকার।

জার্মানির 𒊎রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে প্রেস সচিব আরও বলেন, “জাতিসংঘ তাদের আগ্রহ ব্যক্ত করেছে। বাংলাদেশও আগ্রহ প্রকাশ করেছে। জার্মা﷽ন রাষ্ট্রদূত জানিয়েছেন, এ ছাড়াও তার দেশ বাংলাদেশের পাশে থাকবে।”

মো. নাঈমুল ইসলাম꧙ খান বলেন, “বাংলাদেশের সঙ্গে জার্মানির দীর্ঘ দিনের সম্পর্ক রয়েছে এবং তা অব্যাহত থাকবে। ধর্মীয় উগ্রবাদ সম্পর্কে রাষ্ট্রদূত বলেছেন, যারা ধর্মীয় উগ্রবাদের সহযোগী, তাদের ব্যাপারে জꦗার্মানির কোনো সহানুভূতি নেই।”

Link copied!