• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তাজিয়া মিছিলে আতশবাজি ও তরবারি-বল্লম নিষিদ্ধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৮:১৯ পিএম
তাজিয়া মিছিলে আতশবাজি ও তরবারি-বল্লম নিষিদ্ধ

পবিত্র আশুরা উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে তাজিয়া মিছিলের নিরাপত্তা নিশ্চিত ও চলাচল নির্বিঘ্ন করতে তাজিয়া মি♈ছিলে দা, ছুরি, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আঁতশবাজি ও পটকা ফোটানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (২৭ জুলাই) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক🌺্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

এতে বলা হয়, শনিবার (২৯ জুলাই) ১০ মহররম উদযাপন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন এলাকার বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে তাজিয়া মিছিল বের করা হবে। ওই তাজিয়া মিছিলে অনেকে দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি নিয়ে অংশ নেন। কিন্তু ক্ষেত্র বিশেষে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি হতে পার, যা ধর্মপ্রাণ ও 🐽সম্মানিত নꩲগরবাসীর মনে আতঙ্ক ও ভীতি সৃষ্টিসহ জননিরাপত্তার প্রতি হুমকি স্বরূপ। তাছাড়া মহররম মাসে পবিত্র আশুরা উপলক্ষে আঁতশবাজি ও পটকা ফোটানো হয়। যা ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

যেহেতু ঢাকা মেট্রোপলিটন এলাকায় সম্মানিত নাগরিকদের নিরাপত্꧟তা নিশ্চিত করা প্রয়োজন, সেহেতু ডিএ🦹মপি কমিশনারের অর্পিত ক্ষমতাবলে তাজিয়া মিছিলে দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আঁতশবাজি ও পটকা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ আদেশ তাজিয়া মিছিল শুরু থেকে শেষ সময় পর্যন্ত বলবৎ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তাজিয়া মিছিল শুরু থেকে শেষ সময় প⭕র্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

Link copied!