• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডিজিটাল আইনের মামলায় ইভ্যালির রাসেলের জামিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৫:৪৪ পিএম
ডিজিটাল আইনের মামলায় ইভ্যালির রাসেলের জামিন

রাজধানীর বাড্ডা থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ই-ক𝔉মার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধা☂ন নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৬ জুন) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনু♉ল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাসে♋লের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম।

এর আগ♍ে, ২ মার্চ মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় অভিযোগ গঠন করেন আদালত। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম জুলফিকার হায়াত এ অভিযোগ গঠন করেন।

২০২১ সা🍎লের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে ওই দম্পতিকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে প্রতারণার অভিযোগে বিভিন্ন থানায় করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

পরে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ইভ্যালির গ্রাহক মোহা🧸ম্মদ আলমগীর হোসেন বাদী হয়ে ওই দম্পতিসহ অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে বাড্ডা থানায় মামলা করেন।

মামলায় বলা হয়, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ইভ্যালি থেকে ইꦿলেকট্রনিক পণ্য কেনার জন্য বিকাশ ও নগদের মাধ্যমে ২৮ লাখ টাকা পাঠান বাদী। অর্ডার দেওয়ার ৪৫ দিনের মধ্যে পಌণ্য ডেলিভারি দেওয়ার কথা থাকলেও ৭ মাস পরও তা পাননি তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বি♉ভাগের (সিআইডি) উপপরিদর্শক (এসআই) প্রদীপ কুমার দাস ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর ওই দম্পতির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

Link copied!