• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০৫:৩২ পিএম
ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

দুইদিনের সফরে বাংলাদেশে এসে পৌঁছেছেন কাতারের বর্ত🉐মান আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

সোমবার (২২ এপ্রিল) বিকে෴লে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।♓ তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

শেখ তামিম বিন হামাদ আল থানি ঢাকা আসার মধꦐ্যে 🦩দিয়ে প্রায় দুই দশক পর দেশটির কোনো আমির বাংলাদেশের মাটিতে পা রাখলেন।

জানা গেছে, কাতারের আমিরের এই সফরে দ্বিপক্ষীয় বৈঠকে ছয় চুক্তি ও পাঁচ🎃 সমঝোতা স্মারক সই হবে। এর মধ্যে দ্বৈতকর পরিহার, আইনগত বিষয়ে সহযোগিতা, সাগরপথে পরিবহন,♌ বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা, দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের বদলি ও যৌথ ব্যবসা পরিষদ গঠন সংক্রান্ত চুক্তি হতে পারে।  

মঙ্গলবার (২২ এপ্রিল) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন শেখ তামিম বিন হামাদ আল থানি। এসময় দুই দেশের মধ্যে চুক্তি ও সমঝোতা 🍬সই হবে বলে জানা গেছে। এরপর দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করবেন কাতারের আমির।

এদিকে, কাতারের আমিরের নামে ঢাকা সিটি করপোরেশনের একটি পার্ক ও উড়াল সেতুর নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার নামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মিরপুরের কালশীর বালুর মাঠে নির্মিতব্য পার্ক ও মিরপুর ইসিবি চত্বর থেকে কালশী উড়াল সেতু পর্যন্ত সড়কটির নামকরণ করা হবে। মঙ্গলবার সন🍸্ধ্যায় সফর শেষে বিশেষ ফ্লাইটে কাতারের আমির ঢাকা ছাড়বেন।

২০০৫ সালে কাতারের তখনকার আমির হামাদ বিন খলিফা আল থানি বাংলাদে♉শে এসেছিলেন। প্রায় ২০ বছর পর বর্তমান আমির শেখ তামিম বিন হামাদ আল থানি বাংলꦚাদেশে আসছেন।

Link copied!