• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিশরের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৯:৪৪ পিএম
বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিশরের
সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত মিসরের রাষ্ট্রদূত। ছবি : সংগৃহীত

বাংಌলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ প্রকাশ করেছে মিসর। একইসঙ্গে মিসরের উন্নয়নে এ দেশের পাটশিল্পের অতীত অভিজ্ঞতা ব্যবহার করে যৌথভাবে কাজ করতে চায় দেশটি। এছাড়া আফ্༺রিকায় বাণিজ্য প্রসারে মিসর হতে পারে ‘গেটওয়ে’।

রোববার (২৩ জুন) সচিবালয়ে বাণিজ্য♛ প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত মিসরের রাষ্ট্রদূত ওমর মহিম এলদিন আহমেদ ফাহমি। এসময় এই আগ্রহের ক🌃থা জানান তিনি।

আলাপকালে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা উল্লেখ করেন। তিনি বলেন, “বিশ্বের ২৬টি দেশের সঙ্গে বাণিজ্য চুক্তি নিয়ে কাজ করছে মন্ত্রণালয়। বিনিয়োগ হলে দক্ষিণ-পূর্ব এশিয়া, আসিয়ান দেশগুলোর বাজার সুবিধা এদেশ থেকে ব্যবহার করা যাবে। বিনিয়োগে আগ্রহী মিসরের শীর্ষ ব্যবসায়🅺ী প্রতিনিধিরা এদেশে এলে বিনিয়োগের সুযোগ আরও বাড়বে।”

এর আগে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের অধীন দপ্তরগুলোর বার্ষিক কর্মসম্পাদন 𓂃চুক্তি (এপিএ) সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আহসানুল ইসলাম টিটু বলেন, “প্রধানমন্ত্রীর নেতৃত্বে এলডিসি উত্তরণে মন্ত্রণাল🏅য় কাজ করে যাচ্ছে। সেবা সহজ করতে ডিজিটাইজেশন বাড়াতে হবে।”

এ সময় বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান আহমেদ মুনিরুস সালেহীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান, অতিরিক্ত সচিব নাভিদ শফিউল্লাহ, অতিরিক্ত সচিব নাহিদা আফরোজ, বাংলাদেশ চা বোর্ডের চেয🌜়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের প্রধান এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন করꦐ্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!