• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘দুর্গোৎসব দেশের জনগোষ্ঠীকে শুভেচ্ছাবোধে উদ্দীপ্ত করে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ০৩:১৩ পিএম
‘দুর্গোৎসব দেশের জনগোষ্ঠীকে শুভেচ্ছাবোধে উদ্দীপ্ত করে’

দুর্গোৎসব দেশের জনগোষ্ঠীকে সৌহার্দ্য ও শুভেচ্ছাবোধে উদ্দীপ্ত করে বলে জ𝕴ানি✃য়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, “শারদীয় দুর্গাপূজা বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। সুদীর্ঘকাল ধরেই এ উপমহাদেশে ধর্মীয় উৎসবটি আনন্দঘন ꦡপরিবেশে পালিত হয়ে আসছে।”

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসায় দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথ⛄া বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, “দুর্গাপূজার উৎসবে ধনী-নির্ধন নির্বিশেষে সব মানুষেরই আনন্দের বহিঃপ্রকাশ ঘটে, নানা সম্প্রদায়কে সংযুক্ত করে নানা🔯ভাবে। এই উৎসব বাংলাদেশের একটি শাশ্বত সার্বজনীন উৎসব।”

তিনি বলেন, “একাত্তর সালে মহান মুক্তিযুদ্ধ করেছিলাম গণতান্তꦬ্রিক 🐷ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আজ ৫০ বছর পরও সেই আশা পূরণ হয়নি।”

বিএনপি মহাসচিব আরও বলেন, “পৃথিব♏ীতে শান্তি প্রতিষ্ঠা করতে দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল। আবির্ভাব হয়েছিল অন্যায়-অসুন্দরকে পরাজিত করে ন্যায়-সত্যকে প্রতিষ্ঠা করতে। সেই সঙ্গে সুন্দর পৃথিবী গড়ে তুলতে তিনি আর্বিভূত হয়েছিলেন।”

এসময় দুর্গাপূজা উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত ༺চেয়ারম্যান 💧তারেক রহমানের পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানান মির্জা ফখরুল। 

Link copied!