• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এইচএসসি পরীক্ষা

যানজটে পড়লে যে সেবা নিতে বলল ট্রাফিক বিভাগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৩:৪৮ পিএম
যানজটে পড়লে যে সেবা নিতে বলল ট্রাফিক বিভাগ
ঢাকার যানজট। ছবি : সংগৃহীত

এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে প্রয়োজনীয় কাগজপত্রসহ পরীক্ষার কেন্দ্রে পৌঁছানোর পরামর্শ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিকꦯ 🤡বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান। তিনি বলেছেন, “পরীক্ষার্থীরা যদি যানজটে পড়েন, তাহলে তারা ট্রাফিক পুলিশের সহায়তা নিতে পারবেন।”

বৃহস্পতিবার (২৭ জুন) এইচএসসি পরীক্ষা ২০২৪ উপলক্ষ্যে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা 🦋বলেন।

মুনিবুর রহমান বলেন, “যেখানে পরীক্ষার কেন্দ্র বেশি, সেখানে কুইক রেসপন্স টিম বেশি থাকব🦩ে। কুইক রেসপন্স টিম বিভিন্ন রোডে অবস্থান করবে এবং যদি কোনো পরীক্ষার্থী কেন্দ্রে পৌঁছাতে দেরি 𒊎করে বা বিপদে পড়ে, সেখানে কুইক রেসপন্স টিম তাদের দ্রুত কেন্দ্রে পৌঁছানোর ব্যবস্থা করবে।”

ডিএমপি ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার বলেন, “মোটরসাইকেলে কেন্দ্রে গেলে নিরাপত্তার স্বার্থে অবশ্যই হেলমেট পরিধান কর𝓀তে হবে। কেন্দ্রে আশেপাশে গাড়ি ൩পার্কিং করা যাবে না এবং কেন্দ্রের সামনে আড্ডা দেওয়া যাবে না। যাতায়াতের জন্য মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে ব্যবহার করা যাবে।”

মুনিবুর রহমান আরও বলেন, পরীক্ষার্থীরা যেকোনো প্রয়োজনে জরুরি সেবা ৯৯৯-এ ফোন করতে পারবেন। ঢাকার মহানগরে এইচএসসি পরীক্ষার জন্য ৮০টি কেনꦬ্দ্র নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার সময় কেন্দ্রমুখী রাস্তাগুলোতে খোঁড়াখুঁড়িসহ যেকোনো পরিস্থিতিতে যানজট মুক্ত রওাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।”

Link copied!