• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সায়েন্স ল্যাবে ৩ কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৩:১৫ পিএম
সায়েন্স ল্যাবে ৩ কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া

রাজধানীর সায়েন্স ল্যাবে ভবনে ভয়াবহ বিস্ফোরণের রে🦹শ না কাটতেই ওই এলাকায় তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে🐓। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে।

রোববার (৫ মার্চ) দুপুর একটার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্♐ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি স🐭াবু বিষয়টি নিশ্চিত করে বলেন, “ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া চলছে। পরিস্থিতি নিয়ন্🍬ত্রণে কাজ চলছে।”

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে আইডিয়াল কলেজ, ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা সংঘরဣ্ষে জড়ায়। এর আগে কয়েক দফায় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটꦚেছে। সংঘর্ষের পর থেকে ল্যাবএইড হাসপাতালের পেছনের সড়ক (গ্রিন রোড) হয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শাহেন শাহ বলেন, “তিন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে কী নিয়ে প্রথমে ধাওয়া-পাল্টাধ๊াওয়া এবং পরে সংঘর্ষ বেধেছে, সে বিষয়টি𓂃 এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে আইডিয়াল স্কুলের বাসে ঢিল মারাকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত হয়েছে।”

এর আগে গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করেছে। ওই দিন ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজের সামনে এসে নামফলক খুলে নিয়ে যায়। ওই পুরোনো ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থী ঢাকা কলেজের কয়েক শিক্ষার্থীকে মারধর করেছে। এরপর দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে সংღঘর্ষ ꦚশুরু হয়। আগের ক্ষোভের অংশ হিসেবে সিটি কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

Link copied!