• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৫৪ বছর পর মাকে ফিরে পেলেন সন্তানেরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৪, ১২:০৩ পিএম
৫৪ বছর পর মাকে ফিরে পেলেন সন্তানেরা
মাকে ফিরে পেয়ে আপ্লুত মেয়েরা। ছবি : সংগৃহীত

১৯৭১ সালে হারিয়ে যাওয়া মাকে ফি🏅রে পেলেন সেলিমা ও তাসলিমা। মুক্তিযুদ্ধের সময় ভারতের শরণার্থী শিবিরে আশ্রয় নিতে গিয়ে বিচ্ছিন্ন হয় পুরো পরিবার। এক ট্রাকচালকের কাছে আশ্রয় পান তারা। যুদ্ধের পর বাবাকে ফিরে পেলেও মাকে পাননি। কিন্তু হাল ছাড়েননি, ছোটবেলার ছবি পোস্ট করতে থাকেন ফেসবুকে। কয়েক বছরের চেষ্টায় পাকিস্তানে খোঁজ মেলে মায়ের। শুক্রবার (৩ মে) রাতে শাহজালাল বিমানবন্দরে নামেন মা চমনারা বেগম। ৫৪ বছর পর মাকে কাছে পেয়ে সন্তানেরা।

মুক্তিযুদ্ধের সময় দুই মেয়ে উম্মে সেলিমা ও তাসলিমা বাবা-মায়ের সঙ্গে পাড়ি জমান ভারতের শরণার্থী শিবিরে। সেখান থেকে বꦐিচ্ছিন্ন হয়ে যায় পুরো পরিবার। পরে এক ট্রাকচালক দেশে ফিরিয়ে⛎ এনে লালনপালন করেন তাদের। স্বাধীনতার পর তারা বাবাকে খুঁজে পেলেও মাকে পাননি।

মায়ের খোঁজে কয়েক বছর ধরে ছোটব꧑েলার কিছু💝 ছবি ফেসবুকে পোস্ট দেন তারা। দেশের পাশাপাাশি পাকিস্তানের বিভিন্ন গ্রুপেও ছবি পোস্ট করা হয়। এসব ছবি নজরে আসে পাকিস্তানি সংবাদমাধ্যমের। তাদের কল্যাণেই ২০২২ সালে খোঁজ মেলে হারানো মা চমনারা বেগমের। সব জটিলতা পেরিয়ে শুক্রবার (৩ মে) রাতে সন্তানের কাছে ফেরেন হারিয়ে যাওয়া মা।

Link copied!