• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাজধানীর বিভিন্ন সড়কে বাংলা ব্লকেড, যান চলাচল বন্ধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ১১:৪২ এএম
রাজধানীর বিভিন্ন সড়কে বাংলা ব্লকেড, যান চলাচল বন্ধ

রাজধানীর বিভিন্ন সড়কে সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবিতে বাংলা ব্লকেড করে✨ছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে 𝕴সবগুলো প্রধান ও শাখা সড়ক বন্ধ হয়ে গেছে। তৈরি হয়েছে যানজট।

বুধবার (১০ জ♕ুলাই) সকাল পৌনে ১০টার দিকে তারা এ অবরোধ শু♋রু করেন।

সরেজমিনে দেখা গেছে, পূর্ব ঘোষণা অনুযায়ী ঢাকা♑ বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজ, ঢাকা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন পয়েন্টে জড়ো হতে থাকেন সকাল থেকে। 

🌠সকাল পৌনে ১০টার দিকে রাজধানীর শিক্ষা চত্বর, সায়েন্সল্যাব ও ঢাকা মেไডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভার অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসব জায়গায় যান চলাচল বন্ধ রয়েছে।

শাহবাগ মোড় ঘুরে দেখা যায়, আন্দোলনকারীদের ভয়ে সকাল ১০টার আগে থেকেই রাস্তায় গণ𝓰পরিবহন চলাচল কমে যায়। সড়কে ব্যক্তিগত গাড়ির সংখ্যাও খুব কম। শুধু শাহবাগ মো𒈔ড়ের ওপর দিয়ে চলাচল করা মেট্রোরেল চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে নিরাপত্তার জন্য পুলিশের বিপুলসংখ্যক সদস্য শাহবা🍌গ মোড়ে অবস༺্থান করছেন।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবিতে আজ বুধবার সকাল সারাদেশে সর্বাত্মক ‘ব্লඣকেড’ কর্মসূচি পালনের ঘো💯ষণা করেন শিক্ষার্থীরা। 

মঙ্গলবার এ কর্মসূচি ঘোষণা করা হয়। 

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, এখন আর ২০১৮ সালের পরিপত্র বহাল মূলকথা নয়। বরং ৩য় ও ৪র্থ শ্রেণিসহ সকল গ্রেডে ‘অযৌক্তিক ও বৈষমꩲ্যমূলক’ কোটা বাতিল করে সংবিধানে উল্লেখিত অনগ্রসর গোষ্ঠী ও বিশেষ চাহিদাসম্পন্নদের কোটাকে ন্যায্যতার ভিত্তিতে ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতি সংস্কারের দাবি জানাচ্ছি। এতদিন আদালত থেকে সিদ্ধান্ত প্রত্যাশা করলেও নতুন দাবিতে আদালতের সম্পৃক্ততা নেই। বরং সরকারের নির্বাহী বিভাগের প্রতি এই দাবি জানানো হচ্ছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!