• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জ্বালানি তেলে আবারও দুঃসংবাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৩১, ২০২৪, ০৯:১৮ এএম
জ্বালানি তেলে আবারও দুঃসংবাদ
প্রতীকী ছবি

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে জ্বালানি তেলের নতুন মূল্য নির্ধারণ করেছে সরকার। বৃহস্পতিবার (৩০ মে) রাতে এ-সংক্রান্ত গেজেট প্রকাশ হয়েছ🐼ে। নতুন এই মূল্য আগামী ১ জুন থেকে কার্যকর হবে।

প্রজꦑ্ঞꩲাপনে বলা হয়, ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের প্রতি লিটারের বর্তমান দাম ১০৭ টাকা থেকে ৭৫ পয়সা বাড়িয়ে ১০৭ টাকা ৭৫ পয়সা করা হয়েছে।

প্রতি লিটার পেট্রলে🌼র বর্তমান মূল্য ১২৪ টাকা ৫০ পয়সা থেকে আড়াই টাকা বাড়িয়ে ১২৭ টাকা এবং প্রতি লিটার অকটেনের বর্তমান মূল্য ১২৮ টাকা ৫০ টাকা থেকে আড়াই টাকা বাড়িয়ে ১৩১ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন🌃্ত্রণালয় জানায়, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য কিছুটা হ্রাস পেলেও মার্কিন ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়নের কারণে এই মূল্য সমন্বয় করতে হয়েছে।

মন্ত্রণালয় আরও জানায়, মূল্য সমন্বয়ের পরও ভারতের কলকাতায় বর্তমানে ডিজেল লিটার প্রতি ৯০ দশমিক ৭৬ রুপি বা বাংলাদেশি মুদ্রায় ১২৫ টাকা ৭০ পয়সায় এবং পেট্রল ১০৩ দশমিক ৯৪ রুপি বা বা🌃ংলাদেশি মুদ্রায় ১৪৩ টাকা ৯৬ পয়সায় বিক্রি হচ্ছে, যা বাংলাদেশ থেকে লিটার প্রতি যথাক্রমে প্রায় ১৭ টাকা ৯৫ পয়সা ও ১৬ টাকা ৯৬ পয়সা বেশি।

Link copied!