• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘মার্চেই সকল বিনিয়োগ সেবা বিডা ওএসএসে পাওয়া যাবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৫:৪৭ পিএম
‘মার্চেই সকল বিনিয়োগ সেবা বিডা ওএসএসে পাওয়া যাবে’
বিডার কনফারেন্স হলে অনুষ্ঠিত সভা। ছবি : সংগৃহীত

আগামী মার্চের মধ্যেই সকল বিনিয়োগ সেবা বিডা ওএসএসে 😼পাওয়া যাবে বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্ব💎াহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন মিয়া। তিনি বলেছেন, “বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা।”

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিডার কনফারেন্স হলে অনুষ্ঠিত অনলাইন ওয়ান꧂ স্টপ সার্ভিস (ওএসএস) প্ল্যাটফর্মকে বিনিয়োগকারীদের জন্য একটি সিঙ্গেল পয়েন্ট এন্ট্রি হিসেবে বহুল ব্যবহার ও বিনিয়োগবান্ধব করে গড়ে তোলার কার্যক্রম সংক্রান্ত অগ্রগতি সভায় সভাপতির বক্তব্যে 𝔉তিনি এসব কথা বলেন।

লোকমান হোসেন মিয়া বলেন, “বর্তমানে বিডা ওএসএস প্ল্যাটফর্মের মাধ্যমে বিনিয়োগকারীদের ১১২টি বিনিয়োগ সেবা প্রদান করছে। এর মধ্যে রয়েছে, বিডাসহ ২৯ দপ্তরের ৯৭টি সেবা (সবগুলো সেবা) 🦂এবং ৮টি দপ্তরের ১৫♛টি সেবা (আংশিক সেবা)।”

এ সময় বিডার নির𝐆্বাহী চেয়ারম্যান আগামী ৩১ মার্চের মধ্যে সেবা প্রদানকারী দপ্তর সমূহকে ৮ দপ্তরের অবশিষ্ট ২০ সেবা এবং অন্য ১২টি দপ্তরের ৩১টি বিনিয়োগ সেবা বিডা ওএসএস প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত করার নির্দেশ দেন।

লোকমান হোসেন মিয়া আরও বলেন, “আমাদের কাছাকাছি দেশগুলো যেমন  ভিয়েতনাম ৩৫ দিনে, ইন্দোনেশিয়া ৪৮ দিনে, ভারত ৬০ দিনে বিনিয়োগকারীদের সব প্রকার সেবা প্রদান করে থাকে, তাই শুধু বিডা ওএসএসের সঙ্গে সেবাসমূহ যুক্ত করাই শেষ কাজ নয়। বিনিয়োগকারীদের সেবা প্রদান করতে হবে দ্রুততম সময়ের মধ্য। প্রয়োজনে সেবা প্রদাꦚনের ক্ষেত্রে প্রশাসনিক ধাপ হ্রাস করে প্রতিটি দপ্তর🦹 এবং সংস্থাকে সর্বনিম্ন সময়ের মধ্যে সেবা প্রদান করতে হবে।”

এর আগে ꧋গত ৬ জুলাই প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সভাꦺপতিত্বে সভার সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি ও পর্যালোচনার লক্ষ্যে আজকের সভা অনুষ্ঠিত হয়। সভায় বিনিয়োগ সংক্রান্ত সেবা প্রদানকারী ৪৯টি দপ্তরের ১০০-এর বেশি প্রতিনিধি অংশগ্রহণ করেন এবং আধুনিক বিনিয়োগ সেবা প্রদানের বিষয়ে মতামত প্রদান করেন।

Link copied!